দেবহাটায় ২৪’শ স্পন্সরড শিশুর জন্মদিন পালিত

0
21

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় উৎসব মুখর পরিবেশে কেঁক কেটে ২ হাজার ৪ শত নিবন্ধিত ও কমিউনিটি শিশুদের জন্মদিন উদযাপন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় স্বাস্থ্যবিধি মেনে উপজেলার পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়ে স্পন্সরড শিশুদের মধ্য থেকে ৩০ জন শিশুকে স্বশরীরে উপস্থিত রেখে আনুষ্ঠানিক ভাবে কেঁক কেটে এসব নিবন্ধিত ও কমিউনিটি শিশুদের জন্মদিন পালন ও তাদের মধ্যে জন্মদিনের উপহার বিতরণ করা হয়।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর দেবহাটা এরিয়া প্রোগ্রামের আয়োজনে অনুষ্ঠিত উক্ত জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর দেবহাটা এরিয়া প্রোগ্রাম ম্যানেজার ফুলি সরকার। এছাড়াও উক্ত অনুষ্ঠানে এসকল স্পন্সরড শিশুর অভিভাবক, ভিডিসি ও শিশু ফোরামের নেতৃবৃন্দসহ ওয়ার্ল্ড ভিশন ও সুশীলনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার ফুলি সরকার বলেন, আমরা চাই পৃথিবীর সব শিশুদের জন্মদিন আনন্দের সাথে পালিত হোক। কিন্তু আমাদের চারপাশে অনেক অসচ্ছল পরিবারের শিশুরা যারা অভাব অনটনের কারনে এসব কিছু থেকে বঞ্চিত হচ্ছে। ওয়ার্ল্ড ভিশনের দেবহাটা এরিয়া প্রোগ্রামের মাধ্যমে উপজেলার জাত-ধর্ম-বর্ণ নির্বিশেষে দুই হাজার চারশত অসচ্ছল পরিবারের শিশুরা পৃথিবীর উন্নত দেশগুলোর নাগরিকদের স্পন্সরশীপে বেড়ে উঠছে। তাদের পক্ষ থেকে একযোগে এসব শিশুদের জন্মদিন আনুষ্ঠানিক ভাবে পালন করা হচ্ছে। করোনা কালীন সময় বিবেচনায় এসব শিশুদের মধ্য থেকে ৩০ জনকে নিয়ে কেঁক কেটে জন্মদিন পালন করছি এবং বাকি ২৩৭০ জন শিশুর বাড়িতে বাড়িতে স্বাস্থবিধি মেনে জন্মদিনের উপহার সামগ্রী বিতরণ করা হবে বলেও তিনি জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here