দেবহাটায় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মোটরসাইকেল শোভাযাত্রা ও সভা

0
261

মীর খায়রুল আলম, দেবহাটা:
দেবহাটায় বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন ইউনেস্কোর “মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এ অর্ন্তভূক্তির মাধ্যমে বিশ^
প্রামান্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করায় দেবহাটা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পক্ষ থেকে বিশাল মোটরসাইকেল শোভাযাত্র ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় পারুলিয়া বাসস্টান্ড হতে অর্ধশধীক মোটরসাইকেলে বিশাল র‌্যালীটি উপজেলার ৫টি ইউনিয়ন প্রদক্ষিণ করে উপজেলা প্রশাসনের কর্মসূচিতে অংশ নেয়। এসময় উপজেলা প্রশাসনের কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু
রায়হান তিতু। তিনি বলেন, ৭১ সালে মুক্তিযোদ্ধরা জীবন দিয়ে আমাদের দেশ স্বাধীন করেছে। তাদের এই অর্জন ধরে রাখতে অতন্ত্র প্রহরী হিসাবে আমরা মুক্তিযোদ্ধা সন্তানরা কাজ করে যাচ্ছি। মুক্তিযোদ্ধাদের মান এবং দেশে শান্তি বজায় রাখতে আমরা কাজ করে যাব। পরে উপজেলা চত্বর র‌্যালীটি পারুলিয়া শহীদ আবু রায়হান চত্বরে এক আলোচনা সভায় সমাবেত হয়। এসময় ৬ ডিসেম্বর দেবহাটা মুক্তদিবস পালন করার জন্য ব্যাপক প্রস্তুতি নিতে আলোচনা সভায় উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আব্দুর রাজ্জাক রনির সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাইফুজ্জামান প্রিন্স, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন ও ফরহাদ হোসেন, কুলিয়া ইউনিয়ন সভাপতি মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ হোসেন, পারুলিয়া ইউনিয়ন সভাপতি শেখ কামরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রতাব কুমার, সখিপুর ইউনিয়ন সভাপতি হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক শাহজাহান আলী, নওয়াপাড়া ইউনিয়ন সভাপতি আমিনুর রহমান বাবু, দেবহাটা সদর ইউনিয়ন সভাপতি রুস্তুম আলী, সাধারণ সম্পাদক খায়রুজ্জামান প্রমূখ।

এদিকে, আলোচনা সভায় উপজেলার প্রতিটা ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সংগঠন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কর্মকান্ডকে সুসংগঠিত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার অনুরোধ জানান বক্তরা।