দেবহাটায় বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ হওয়ায় সংবাদকর্মীদের খুন-জখমের হুমকি

0
357

সাতক্ষীরা প্রতিনিধি, খুলনাটাইমস:

দেবহাটায় ন্যাশনাল সার্ভিস প্রকল্পের দুর্নীতি অনিয়মের বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ হওয়ায় পর ক্ষেপে গিয়ে যুব উন্নয়ন কর্তৃপক্ষ জামায়াত-শিবির, বিএনপির সহিংসতা ও নাশকতাকারীদের ব্যবহার করে সাংবাদিকদের সায়েস্তা করতে মাঠে নেমেছে। এজন্য তারা গোপন বৈঠাক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
প্রাপ্ত তথ্যে জানা যায়, বিভিন্ন পত্রপত্রিকায় দুর্নীতির বিরুদ্ধে সচিত্র প্রতিবেদন প্রকাশ হওয়ার পর সাধারণ মানুষের মাঝে কিছুটা স্বস্থি ফিরে আসেছে। এমনকি সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও সংশ্লিষ্ট সকলকে স্বাধুবাদ জানিয়েছেন অনেকেই। সোমবার সংবাদ প্রকাশ হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল-আসাদ যুব উন্নয়ন কর্মকর্তাকে তার দপ্তরের ডেকে পাঠিয়ে দুর্নীতি অনিয়মের বিষয় সম্পর্কে জোরালো ভাবে ব্যাখ্যা চেয়েছেন বলে একটি বিশ্বস্থ সুত্রে থেকে জানাগেছে।
এদিকে, দুর্নীতি পরায়ণ যুব উন্নয়ন কর্মকর্তা নিজেকে বাঁচাতে জামায়াত-শিবির, বিএনপি’র কিছু সহিংসতাকারীদের উষ্কানি দিয়ে সাংবাদিকদের সায়েস্তা করতে গোপন বৈঠাকের মাধ্যমে তাদেরকে মাঠে নামানো হয়েছে। সোমবার সকাল ও বিকাল দুই সেশনের সকল কার্যক্রম বন্ধ করে সখিপুর কেবিএ কলেজে তাদেরকে সু-সংগঠিত করা হয়।
সেখানে কেডিট সুপারভাইজার কাজী সুবীর হাসান, অফিস সহায়ক আব্দুর রশিদ, প্রশিক্ষণার্থী শিবির ক্যাডার সখিপুরের নজরুল আলী মাস্টারের পুত্র হয়রত আলী, চাঁদপুর গ্রামের আব্দুল্লাহ আল-মামুন, ধোপাডাঙ্গা গ্রামের বিএনপির নেতা আক্তার হোসেন, কোঁড়া গ্রামের সেলিম হোসেন, চালতেতলা গ্রামের জামায়াত নেতা রফিক হোসেনসহ কয়েকজনের নের্তৃত্বে প্রকাশ্যে সাংবাদিকদের খুন-জখমের হুমকি প্রদান করা হয়েছে।
উল্লেখ্য যে, চুড়ান্ত তালিকা সম্পন্ন হওয়ার আগেই ২ বছরের জন্য চুক্তি পত্রের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার মিশনে নেমেছে দালাল চক্রের সদস্যরা। সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী ঘরে ঘরে চাকুরী দিয়ে দেশকে বেকারমুক্ত করতে বদ্ধ পরিকর। তারই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন উপজেলার ন্যায় দেবহাটায়ও চালু হয়েছে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি। কিন্তু একটি দালালচক্র সরকারের ভাবমূর্তি নষ্ট করে লাখ লাখ টাকা হাতিয়ে নিতে মরিয়া হয়ে উঠেছে অভিযোগের সংবাদ প্রকাশ হওয়ার পর থেকে উক্ত সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে একযোগে মোটরসাইকেলে উপজেলার বিভিন্ন স্থানে সাংবাদিকদের খুঁজে বেড়িয়েছেন। এঘটনার প্রেক্ষিতে কয়েকজন সন্ত্রাসীর বিরুদ্ধে দেবহাটা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। ##