দেবহাটায় বর্ণাঢ্য আয়োজনে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার সমাপনি

0
422

মীর খায়রুল আলম, দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি, খুলনাটাইমস:
সরকারের চলমান সাফল্য তুলে ধরতে বর্ণাঢ্য আয়োজনে উন্নয়ন মেলা ২০১৮ সারাদেশের ন্যায় দেবহাটায় সমাপনি হয়েছে। উপজেলা মুক্তমঞ্চ চত্বর জুড়ে বৃহস্পতিবার থেকে শনিবার তিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হয়। সমাপনি অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল-আসাদের সভাপতিত্বে মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন।
বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি এড. গোলাম মোস্তফা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ, প্রাণি সম্পদ কর্মকর্তা বিষ্ণুপদ, দেবহাটা থানার ওসি(তদন্ত) শরিফুল ইসলাম। এসময় উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক আনোয়ারুল হক, কৃষি কর্মকর্তা জসিমউদ্দীন, সিনিয়র মৎস্য কর্মকর্তা বদরুজ্জামান, এলজিইডি কর্মকর্তা মমিনুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা অধির কুমার গাঈন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, দেবহাটা মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মদন মোহন পালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। উন্নয়ন মেলায় ৫১টি স্টলে অংশ নেওয়া বিভিন্ন সরকারী দপ্তরের মধ্যে একটি বাড়ি একটি খামার প্রথম, কৃষি-সম্প্রসারণ অধিদপ্তর ২য় এবং উপজেলা এলজিইডি অধিদপ্তর ৩য় স্থান লাভ করে।
অন্যদিকে, বেসরকারী সংগঠনের মধ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ১ম, সাতক্ষীরা উন্নয়ন সংস্থা(সাস)২য় এবং ব্রেকিং দ্যা সাইল্যান্স ৩য় হয়। এছাড়া বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের মধ্যে প্রথম, ২য় ও ৩য় এবং সকল স্টল প্রদানকারীদের সম্মানী পুরস্কার প্রদান করা হয়। এবারে উন্নয়ন মেলা সুন্দর ও মনোমুগ্ধ ভাবে শুরু ও শেষ করায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেবহাটা উপজেলাবাসী ধন্যবাদ জানায়। সমাপনি অনুষ্ঠান শেষে মুক্তমঞ্চে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে শত শত নারী-পুরুষ উপস্থিত ছিল।