দেবহাটায় পিএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

0
1040

দেবহাটা (সাতক্ষীর) প্রতিনিধি:
দেবহাটার ঈদগাহ ও টাউনশ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্ধীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় ঈদগাহ সরকারি প্রথমিক বিদ্যলয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হারুন-অর রশীদের সভাপতিত্ প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সখিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান, চিনেডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহজাহান আলী, সাবেক প্রধান শিক্ষক বাবু কার্ত্তিক ঘোষ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি ও ইউপি সদস্য আলফাতুন নেছা, এসএমসি’র সদস্য ও ইউপি সদস্য বাবু নির্মল কুমার মন্ডল, এসএমসির সদস্য কেএম রেজাউল করিম, আব্দুর রব লিটু, হালিমা খাতুন, প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক এবরান আলীসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও বিদায়ী ছাত্র-ছাত্রীরা। এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কেএম রেজাউল করিমের অর্থয়ানে “দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকা” এর পক্ষ থেকে ৩২জন পরীক্ষার্থীদের মাঝে ১টি করে প্লাস্টিক বোড এবং বিদ্যালয়ের পক্ষ থেকে প্রবেশপত্র, ১টি কলম, ১টি স্কেল প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলা সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল্লাহ-আল তারিক।
এদিকে, টাউনশ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা উপলক্ষ্যে বৃহষ্পতিবার সকাল ১১ টায় স্কুল মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সমাজসেবক তারিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সহ-সভাপতি আরশাদ আলী সরদার, স্কুলের শিক্ষিকা তাসলিমা খাতুন, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল্লাহ আলী রেজা প্রমুখ। বক্তারা আসামী পিএসসি পরীক্ষায় ভালভাবে অংশগ্রহন করে মানুষের মত মানুষ দেশ ও মানুষের সেবায় কাজ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। শেষে স্কুলের ৭০ জন পরীক্ষার্থীকে প্রবেশ পত্র ও স্কুলের সভাপতি তারিকুল ইসলামের নিজস্ব অর্থায়নে সকল পরীক্ষার্থী ১টি কলম, ১টি স্কেল ও ১টি করে প্লাস্টিক বোর্ড প্রদান করা হয়।