দেবহাটায় পরিবার পরিকল্পনা বিভাগের কর্মশালা অনুষ্ঠিত

0
19

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় পরিবার পরিকল্পনা বিভাগের প্রতিবেদনকারী কর্মীদের রিপোর্ট মুল্যায়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবার পরিকল্পনা বিভাগের এমআইএস ইউনিটের বাস্তাবায়নে মাঠ পর্যায়ের কর্মচারীদের মাসিক প্রতিবেদন তৈরির জন্য দক্ষতা বৃদ্ধির লক্ষে রিপোর্ট মুল্যায়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমআইএস ইউনিটের পরিচালক ও লাইন ডাইরেক্টর শাহাদৎ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিটের উপ-পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার আবু তাহের মোঃ সানাউল্লাহ নুরী, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক রওশন আরা জামান, সহকারী পরিচালক গাজী বশির আহমদ। কর্মশালায় সেশন পরিচালনা করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমআইএস ইউনিটের লজিস্টিক মনিটরিং অফিসার ও ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার আবুল কালাম আজাদ ও লজিস্টিক মনিটরিং অফিসার আনোয়ারা পারভীন।
এসময় পরিবার কল্যাণ সহকারী, পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার কল্যাণ পরিদর্শিকা, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এবং উপজেলা অফিসের পরিবার পরিকল্পনা সহকারীগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, কর্মশালার মাধ্যমে মাঠকর্মীদের এবং উপজেলা অফিস কর্মচারীদের রেজিস্টার এবং বিভিন্ন প্রতিবেদন ফরম (এমআইএস-১, এমআইএস-২, এমআইএস-৩, এমআইএস-৪) পূরণের ক্ষেত্রে বিভিন্ন জটিলতা নিরসন এবং মানসম্মত প্রতিবেদন প্রস্তুত করার বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here