দেবহাটায় উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন কিনলেন মুজিবর রহমান

0
56

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন মুজিবর রহমান। মঙ্গলবার (১৬ এপ্রিল) দেবহাটা সোনালী ব্যাংকে ডিজিটাল চালানের মাধ্যমে এ টাকা প্রাদান করেন। সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান আবারো প্রার্থীতা ঘোষনা দিয়েছেন। মুজিবর রহমান ১৯৭৬ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন। ১৯৮২ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত নওয়াপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১২ সাল থেকে পরপর ৩ মেয়াদে নির্বাচিত হয়ে তিনি বর্তমানে দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং ২০১৬ সাল থেকে নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, গত ৭ আগষ্ট করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গণি মৃত্যুবরণ করায় পদটি শুন্য হয়। পরে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হন।
রাজনৈতিক পরিচিতির বাইরেও শিক্ষানুরাগী ও সমাজসেবক হিসেবেও উপজেলাব্যাপী সুপরিচিত আলহাজ্ব মুজিবর রহমান আজীবন কাজ করছেন শিক্ষা ও সমাজের উন্নয়নে। নওয়াপাড়া ইউনিয়নের বহু শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি তিনি। তার হাতেই প্রতিষ্ঠিত হয়েছে জাতীয়করণ হওয়া সাংবাড়িয়া ও আতাপুর প্রাথমিক বিদ্যালয়। সুদীর্ঘ রাজনৈতিক জীবনে জনকল্যাণে দেবহাটা উপজেলাতে আলহাজ্ব মুজিবর রহমান অভুতপূর্ব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। শেখ হাসিনার বিশেষ অবদানে এবং সাতক্ষীরা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপির আস্থাভাজন হওয়ায় মুজিবর রহমান নিরলস প্রচেষ্টার মাধ্যমে নওয়াপাড়া ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় সুপেয় পানির প্রকল্প নির্মান, উপজেলাব্যাপী শতভাগ বিদ্যুতায়ণ, নওয়াপাড়া ইউনিয়নসহ উপজেলার অধিকাংশ কাঁচা রাস্তা কার্পেটিংকরণ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বহু রাস্তা ইটসোলিং, গাজীরহাট বাজার থেকে বদরতলা হয়ে আশাশুনী উপজেলার বুধহাটাগামী ২২ কিলোমিটার রাস্তা ২১ কোটি টাকা বরাদ্দ পরবর্তী কার্পেটিং করণ, দূর্যোগপ্রবন এলাকায় আশ্রয় কেন্দ্র বরাদ্দ, চাঁদপুর হাইস্কুল এমপিওভুক্ত সহ উপজেলার বহু শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক নতুন ভবনের বরাদ্দ ও নির্মান কাজ সম্পন্ন করেছেন আলহাজ্ব মুজিবর রহমান। বিগত কয়েক বছরে দেবহাটা উপজেলাতে বাস্তবায়িত অধিকাংশ উন্নয়ন কর্মকান্ডেই অবদান রয়েছে মুজিবর রহমানের। আসন্ন উপজেলা নির্বাচনে প্রার্থী হয়ে নির্বাচিত হওয়ার আশা দেখছেন তিনি। সেই সাথে উপজেলার সার্বিক উন্নয়ন সাধিত করতে আবারও তাকে ভোট দেওয়ার আহবান জানান।