দৃষ্টিহীন প্রতিবন্ধী মানুষের পাশে সামর্থ্যবানদের এগিয়ে আসতে হবে- কেসিসি মেয়র

0
32

নিজস্ব প্রতিবেদক:
দৃষ্টিহীন প্রতিবন্ধী মানুষের পাশে সামর্থ্যবান লোকদের এগিয়ে আসার আহবান করেছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। গতকাল আন্তর্জাতিক সাদাছড়ি দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী রোটারী ক্লাব অব সুন্দরবনের পক্ষ থেকে শতাধিক দৃষ্টিহীন প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় তিনি আরোও বলেন সরকার দৃষ্টিহীন প্রতিবন্ধীদের জন্য আইন করে ভাতা সহ বিভিন্ন সুযোগ-সুবিধা সৃষ্টি করেছেন। সমাজের বিত্তবানদের ও সরকারের পাশাপাশি এগিয়ে আসতে হবে তাহলে সমাজ থেকে বৈষম্য দূর হবে । বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশের যে স্বপ্ন দেখছেন সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে সকল মানুষের নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। খুলনা সিটি করপরেশন সেই কাজগুলো করে যাচ্ছে। সেই সাথে তিনি রোটারী ক্লাব অব সুন্দরবনের এই মহতী কাজ কে স্বাগত জানান এবং আরও মানব সেবায় এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

শুক্রবার বিকালে পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় চত্বরে রোটারিয়ান পিপি গাজী মোঃ কামরুজ্জামান এর সভাপতিত্বে ও রোটারিয়ান আলহাজ্ব ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদার এর সঞ্চালনায় আন্তর্জাতিক সাদাছড়ি দিবসের আলোচনা সভা ও দৃষ্টিহীন প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, রোটারী ক্লাব অব সুন্দরবনের পি পি ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোঃ মফিদুল ইসলাম টুটুল ও আলহাজ্ব ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের জন্মদিনের সকল আনুষ্ঠানিকতা বর্জন করে শতাধিক দৃষ্টিহীন প্রতিবন্ধীদের মাঝে সাদা ছড়ি বিতরন কার্যক্রম নজিরবিহীন দৃষ্টান্ত্য স্থাপন করবে।
এসময় দৃষ্টিহীনদের মাঝে সাদাছড়ি বিতরণ প্রকল্প বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক রোটারিয়ান পিপি মোঃ মফিদুল ইসলাম টুটুল সাদাছড়ি দিবস এর উপরে আলোচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন এডিডির ফিল্ড কো-অর্ডিনেটর মোঃ আসাদুল্লাহ, পাইওনিয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জাফরোজা খানম, রোটারিয়ান লেফটেন্যান্ট গভর্নর মোল্লা মারুফ আর রশিদ, রোটারিয়ান পিপি নাসিরুজ্জামান , রোটারিয়ান আলহাজ্ব মোঃ সেলিম আহমেদ, রোটারিয়ান হাকিম মতিয়ারা , কেডিএ রুপসা মার্কেটের সভাপতি মোঃ তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, আলহাজ্ব মোহাম্মদ মোস্তফা। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন খুলনা মহিলা আলিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ সালেহ আহমেদ দোয়া পরিচালনা করেন।

উল্লেখ্য রোটারী ক্লাব অব সুন্দরবনের পি পি ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোঃ মফিদুল ইসলাম টুটুল ও আলহাজ্ব ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের জন্মদিনে সকল আনুষ্ঠানিকতা বর্জন করে শতাধিক দৃষ্টিহীন প্রতিবন্ধীদের মাঝে সাদা ছড়ি বিতরন করেন।