দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি শক্তিশালিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0
328

বাংলাদেশ সরকার-ইউনিসেফ যৌথ কান্ট্রি প্রোগ্রামের অধীনে দুর্যাগ ব্যবস্থাপনা কমিটি শক্তিশালিকরণ বিষয়ক কর্মশালা বৃহস্পতিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

জেলা দুর্যোগ ও পূনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন খুলনা ইউনিসেফ-এর চীফ মোঃ কফিল উদ্দিন এবং খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইসরাত জাহান।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, দুর্যোগ মোকাবেলায় আমরা সক্ষম জাতি হিসেবে আত্মপ্রকাশ করছি। প্রতিটি অঞ্চলে ভিন্ন ভিন্ন প্রকৃতির দুর্যোগ রয়েছে। তিনি বলেন, প্রকৃতির সাথে খাপ খাইয়ে চলার জন্য ¯ানীয় মানুষের জ্ঞানকে কাজে লাগিয়ে নিজস্ব পদ্ধতিতে দুর্যোগ মোকাবিলার কৌশল বাস্তবায়নে প্রশিক্ষণ জরুরী। এজন্য কমিটিগুলোকে শক্তিশালী করতে হবে এবং সব সময়ের জন্য প্রস্ততিমূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকতে হবে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ বজ্রপাত নিরোধে সারাদেশে প্রায় ১০ লক্ষাধিক তালগাছ রোপণ করা হয়েছে। খুলনাতে ২২ হাজার তাল গাছ রোপণ করা হয়। যেকান মূহুর্তে দুযোগর আগাম বার্তা জানতে ১০৯০ নম্বরে (চার্জ ফ্রি) কল করা যাবে।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে সভাপতি দুর্যোগের বিভিন্ন তথ্য তুল ধরেন।কর্মশালায় কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি