দুর্গোৎসব উপলক্ষে কেএমপির প্রস্তুতি সভা

0
356

নিজস্ব প্রতিবেদক:
বুধবার বেলা ১১টায় খুলনা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, পিপিএম-সেবা এঁর সভাপতিত্বে আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসব/২০১৯ খুলনা মহানগরীতে সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, খুলনা মহানগরী এলাকায় দূর্গাপূজা চলাকালীন সময়ে প্রতি বছরের ন্যায় পূজামন্ডপ ও আশেপাশের এলাকায় নিরাপত্তার জন্য সকল আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। পূজা মন্ডপ কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় মন্ডপে অবশ্যই সিসি ক্যামেরা স্থাপনের ব্যবস্থা করবে। পূজা মন্ডপ কেন্দ্রিক কোন প্রকার মেলার আয়োজন করা যাবে না। মসজিদের আযান ও নামাজের সময় মাইকসহ সকল প্রকার বাদ্যযন্ত্র বাজানো থেকে বিরত থাকতে হবে। পূজা মন্ডপে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমন পথের ব্যবস্থা করতে হবে। পূজা চলাকালীন যে কোন অনাকাঙ্খিত পরিস্থি উদ্ভব হলে তাৎক্ষনিকভাবে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশী সহয়তা গ্রহণের পরামর্শ প্রদান করা হয়।
সভায় উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিএসবি) রাশিদা বেগম, ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ এহ্সান শাহ্, ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ সাইফুল হক, নৌ- অঞ্চল, খুলনা এর পুলিশ সুপার দীন মোহাম্মদ-সহ কেএমপি’র সকল উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও থানার অফিসার ইনচার্জগণ, র‌্যাব-৬, খুলনা এর প্রতিনিধি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর প্রতিনিধি, আনসার ও ভিডিপি এর প্রতিনিধি, এনএসআই এর প্রতিনিধি, ডিজিএফআই এর প্রতিনিধি, কেসিসি, খুলনা এর প্রতিনিধি, ওজোপাডিকো, খুলনা এর প্রতিনিধি এবং খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল হালদার, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু ও থানা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় নিম্নলিখিত সিদ্ধান্ত গৃহীত হয়।