দু’টি কাউন্সিলর পদে পাল্টা প্রার্থী ঘোষণা খুলনা জেলা বিএনপির

0
384

নিজস্ব প্রতিবেদক: খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর নাম ঘোষণা দেয় কেন্দ্রীয় কমিটি। আর কেসিসির কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন দেয় মহানগর বিএনপির নির্বাচনি বোর্ড। কিন্তু জেলা বিএনপি সব কিছুর সঙ্গে একমত থাকলেও ২টি ওয়ার্ডে মহানগর বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী মেনে নিতে নারাজ। তাই তারা শুক্রবার নির্বাহী পরিষদের মাধ্যমে ওই ২টি ওয়ার্ডে পাল্টা কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা ও তাদের বিজয়ী করার আহŸান জানিয়েছেন। জেলার ৯ উপজেলা ও ২ পৌর বিএনপি নেতাকর্মীদের নিয়ে কেসিসি নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থীকে বিজয়ী করতে কার্যক্রম পরিচালনার জন্য ১১১ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।
খুলনা জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সভায় এ সব সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার সকাল ১০টায় কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অ্যাড. এস এম শফিকুল আলম মনা। জেলা বিএনপি গঠিত নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটিতে আমীর এজাজ খান আহŸায়ক এবং এস এম মনিরুল হাসান বাপ্পী সদস্য সচিব মনোনীত হয়েছেন।
সভা থেকে কেসিসি নির্বাচনে ২৫নং ওয়ার্ড কাউন্সিলর পদে তৈয়েবুর রহমান এবং সংরক্ষিত ওয়ার্ড ৫ এর কাউন্সিলর পদে মিসেস মনিকে জেলা বিএনপির পক্ষ থেকে সমর্থন দেওয়া হয়। তাদেরকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহŸান জানানো হয়। অথচ মহানগর বিএনপি ১১ এপ্রিল কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করে। সেখানে ২৫ নং ওয়ার্ডে আনিসুর রহমান আরজু ও সংরক্ষিত ৫ নং ওয়ার্ডে আনজিরা খাতুনকে মনোনীত করা হয়।
সভায় উপস্থিত ছিলেন আমীর এজাজ খান, অধ্যাপক ডাঃ গাজী আব্দুল হক, খান জুলফিকার আলী জুলু, শেখ আব্দুর রশিদ, মনিরুল হাসান বাপ্পী, আশরাফুল আলম নান্নু, খান আলী মুনসুর, এ্যাড. মোমরেজুল ইসলাম, ডাঃ আব্দুল মজিদ, মোশারফ হোসেন মফিজ, এ্যাড. তছলিমা খাতুন ছন্দা, এ্যাড. কে এম শহিদুল আলম, শামসুল আলম পিন্টু, মুর্শিদুর রহমান লিটন, ওয়াহিদুজ্জামান রানা, শামীম কবির, তৈযেবুর রহমান, ইবাদুল হক রুবায়েদ, উজ্জল কুমার সাহা, ইলিয়াস মল্লিক, আতাউর রহমান রনু, আব্দুল মান্নান মিস্ত্রি, গোলাম মোস্তফা তুহিন, সুলতান মাহমুদ, মশিউর রহমান যাদু, শেখ হাফিজুর রহমান, খায়রুল ইসলাম জনি প্রমুখ।