দিঘলিয়ায় ইসলামী অান্দোলনের উলামা ও সুধী সম্মেলন অনুষ্ঠিত

0
334
আজ ১৩ ই মার্চ মঙ্গলবার বিকাল ৩ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলার দিঘলিয়া উপজেলা শাখার উদ্যাগে বারাকপুর সরদার আহর উলুম মাদ্রাসা মাঠে উলামা মাশায়েখ সম্মেলন ও জাতীয় উলামা মাশায়েখ অাইম্মা পরিষদ দিঘলিয়া উপজেলা কমিটি গঠন অনুষ্ঠান ইসলামী অান্দোলন বাংলাদেশ  উপজেলা শাখা সভাপতি মাওঃ আসাদুল্লাহ হামিদির সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ জাহিদুল ইসলাম এর পরিচালনায় সম্মেলন অনুষ্ঠিত হয়।
ওলামা সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন  ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম মহাসচিব আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে খুলনা ৪ ( রুপসা,  তেরখাদা,দিঘলিয়া) আসনে সংসদ সদস্য পদপ্রার্থী  অধ্যক্ষ হাফেজ মাওঃ ইউনুছ আহমাদ।
বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি আলহাজ্ব মাওঃ আবদুল্লাহ ইমরান, জেলা সদস্য মাওঃ ফরিদ আহমাদ, জেলা শ্রমিক আন্দোলনেরর সাধারন সম্পাদক ইউপি সদস্য মোঃ নুরুল হুদা সাজু, ইশা ছাত্র  আন্দোলন জেলা সভাপতি মোঃ আমিরুল ইসলাম,সহ সভাপতি এসকে নাজমুল হাসান, সাধারন সম্পাদক শেখ নাজমুল হুদা।
আরও বক্তব্য রাখেন কারী মোখতার হুসাইন, মাস্টার জাফর সাদেক, যুব নেতা মোঃ ইমদাুল হক টুটুল, হাফেজ হুমায়ুন কবির, মোঃ আল আমিন প্রমুখ নেতৃবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এখন সময় এসেছে আলেম ওলামাদের ঐক্য করার, তার প্রমাণ চরমোনাই মাহফিলে দেওবন্দ সহ সকল আলেমদের উপস্থিতি এবং মুফতী ফয়জুল করীম সাহেবের ছারছীনার দরবার শরীফে যাওয়া এটাও একটি ঐক্যের মাইলা ফলক।
অধ্যক্ষ ইউনুস আহমেদ বলেন আসুন আমরা সকল ভেদাভেদ ভুলে গিয়ে এক কাতারে এসে বাতিলের বিরুদ্ধে ব্যালটের মাধ্যমে জবাব দেই। তিনি সকলকে  আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে কাজ করার আহবান জানান।
সম্মেলন শেষে দিঘলিয়া জাতীয় উলামা মাশায়েখ অাইম্মা পরিষদ কমিটি গঠন করা হয় সভাপতি মাওলানা মুফতী অা: মান্নান ও সাধারণ সম্পাদক মাওলানা মুফতী অাজিজুর রহমান সোহেল।