দারুণ জয়ে ম্যানসিটির চ্যাম্পিয়ন্স লিগ শুরু

0
303

খুলনাটাইমস স্পোর্টস: প্রথমার্ধে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার পর দ্বিতীয়ার্ধে আরও এক গোল পেলো ম্যানচেস্টার সিটি। শাখতার দোনেৎস্কের মাঠে জিতে চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর শুরুর
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘সি’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে ৩-০ ব্যবধানে জিতেছে সিটি। দলের জয়ে তিন গোলদাতা রিয়াদ মাহরেজ, ইলকাই গিনদোয়ান ও গাব্রিয়েল জেসুস।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের ২৫তম মিনিটে এগিয়ে যায় সিটি। জেসুসের বাড়ানো বলে গিনদোয়ানের শট পোস্টে লেগে ফেরার পর ফিরতি শটে জাল খুঁজে নেন মাহরেজ। আলজেরিয়ার এই ফরোয়ার্ড অফসাইডে ছিলেন কিনা ভিএআর দেখে পরখ করে নেন রেফারি।
বিরতির একটু আগে ব্যবধান দ্বিগুণ করে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা। এবার মাহরেজেদের ছোট পাস নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেন জার্মানির মিডফিল্ডার গিনদোয়ান।
৫৪তম মিনিটে সিটির ফরোয়ার্ড রাহিম স্টার্লিংয়ের শট পোস্টে লেগে ফিরে। একটু পর নিকোলাস ওতামেন্দি জাল খুঁজে পেলেও অফসাইডের কারণে গোল হয়নি।
প্রতি-আক্রমণে থেকে ৭৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় সিটি। মাঝমাঠের একটু ওপর থেকে কেভিন ডি ব্রুইনের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।
গত বছর নভেম্বরে দুই দলের শেষ দেখায় শাখতারের বিপক্ষে সিটির ৬-০ গোলে জেতা ম্যাচে হ্যাটট্রিক উপহার দিয়েছিলেন জেসুস।
গ্রুপের অন্য ম্যাচে একই রাতে নিজেদের মাঠে আতালান্তাকে ৪-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে দিনামো জাগরেভ।