দারিদ্রতাকে জয় করে মেধাবী শিক্ষার্থীরা আগামীতে দেশের নেতৃত্ব দেবে : ভারপ্রাপ্ত জেলা প্রশাসক

0
246

নিজস্ব প্রতিবেদক
মেধাকে আটকে রাখা যায় না। আজ যারা দারিদ্রকে জয় করে এই পর্যায়ে এসেছে তারা আগামীতে দেশের নেতৃত্ব প্রদান করবে। এসকল আর্থিক অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের সহায়তা করায় বুরো বাংলাদেশকে ধন্যবাদ জানান খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ ইকবাল হোসেন। বুধবার সংস্থাটির উদ্যোগে ২৯জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা সহয়তার চেক প্রদানের অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বুধবার খুলনা মহানগরীর গল্লামারী এলাকায় অবস্থিত ব্যুরো বাংলাদেশ’র কার্যালয়ে আয়োজিত অদম্য মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে সহায়তা অনুষ্ঠানে ২৯ জনকে চেক প্রদান করা হয়। প্রত্যেক শিক্ষার্থীকে ৪২হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। এছাড়া প্রতি মাসে তাদের প্রত্যেককে ৬হাজার টাকা করে প্রদান করা হবে। যাতে করে এসকল মেধাবী শিক্ষার্থীরা অর্থভাবে যেন ঝরে না পড়ে। এবছর এনিয়ে মোট ১০১জন মেধাবী গরীব শিক্ষার্থীকে সংস্থাটি সহায়তা প্রদান করেছেন।
শিক্ষা সহায়তা প্রাপ্ত এবং এসএসসিতে বিজ্ঞান বিভাগে গোল্ডেন পাওয়া সুরাইয়া তার অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বলেন, একটা সময় ঝরে পড়ার ভয় ছিলো, লেখাপড়ার জন্য অনেকের সাহায্য নিতে হয়েছে। অনেকে অনেক রকম কথা বলেছে। কিন্তু সব কিছু সহ্য করেছি। তারপরও লেখাপড়া করে এসেছি। নিজেকে ঝরে যেতে দেইনি। বুরো বাংলাদেশ আজ আমাকে যে সহায়তা দিলো তা আমার লেখাপড়াকে আরও এগিয়ে নিতে সাহায্য করবে। লেখাপড়া করেই অনেক বড় মানুষ হতে চাই। এমন করেই নিজের কথাগুলো জানালেন। তার মতই একই কথা বললেন, খুলনার আফরিন আক্তার সিম্মি, যশোরের তাহেরা খাতুন।
শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বুরো বাংলাদেশ এর নির্বাহী পরিচাকল জাকির হোসেন। প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইকবাল হোসেন। বক্তৃতা করেন বুরো বাংলাদেশের (সমন্বয়কারী অর্থ ও হিসাব) আব্দুল হালিম, সমন্বয়কারী (মানব সম্পদ) আশরাফুল ইসলাম খান, শাহিনুল ইসলাম খান সমন্বয়কারী (প্রশাসন), খুলনার জোনাল ম্যানেজার মোঃ আবু সাইদ শিকদার। সঞ্চালনা করেন অফিস ব্যবস্থাপক বিদ্যুৎ খোশনবীস।
বুরো বাংলাদেশের নির্বাহী পরিচালক জাকির হোসেন বলেন, পরীক্ষার ফলাফল প্রকাশের পর পত্র-পত্রিকায় অদম্যকে জয় করে যারা লেখাপড়া করে এসেছে তাদের খুঁজে বের করে আজ এই সহায়তা প্রদান করা হল। এরা যাতে আরও বেশী ভালো রেজাল্ট করে সেই জন্য তাদেরকে সব সময় মনিটরিং করা হবে বলেও জানান তিনি।