দাকোপে সরকারি কোয়ার্টারে চুরি

0
589

নিজস্ব প্রতিবেদক,খুলনাটাইমস :

খুলনার দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি কোয়ার্টারে চুরি সংঘটিত হয়েছে। মঙ্গলবারে (০৬ নভেম্বর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ভবনে কর্মরত তৃতীয় শ্রেণির এক কর্মচারির বাসভবনে এ ঘটনাটি ঘটেছে।

 

দাকোপ থানার উপপরিদর্শক পলাশ কুমার দাস বলেন, খবর পাওয়ার পরে সেখানে গিয়ে দেখি ওই কর্মচারির বাসভবনের দরজার তালা ভেঙ্গে চুরি ও লুটপাট করেছে দুর্বৃতরা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিডওয়াইফ টুম্পা রানী দাস জানান, শ্যামাপূজা উপলক্ষে ঘটনার দিনে কর্মস্থল থেকে ছুটি নিয়ে বাড়িতে যায়। তারপর মুঠোফোনের মাধ্যমে খবর পেয়ে কর্মস্থলের বাসভবনে ফিরে এসে দেখি বাসার তালা ভেঙ্গে নগদ ২০ হাজার টাকা ও একটি রঙ্গিন টেলিভিশন চুরি হয়েছে। তিনি আরও জানান, প্রথমে দিনের বেলায় নগদ ২০ হাজার টাকা নেয়। বিষয়টি জানার পরে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ওই রুমে একটি তালা লাগিয়ে দেয়। পরে আবারও গভীর রাতে এলইডি স্মার্ট টিভি এবং অন্যান্য মালামাল চুরি হয়ে যায়। এ নিয়ে মোট ওই সরকারি কোয়ার্টারে তিনবার চুরি হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকাররম হোসেন মুঠোফোনে বলেন, এ ব্যাপারে বুধবার (০৭ নভেম্বর) সকালে একটি অভিযোগ এসেছে। অভিযোগের সুত্রে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয়রা ধারণা করে বলেন এটি তাদের নিজেদের ভিতরে হয়েছে। এর আগেও যেহেতু সেখানে কয়েকবার চুরি হয়েছে। তাছাড়া একটি রুমে একই দিনে দুইবার চুরি হল কিভাবে?

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোজাম্মেল হক নিজামী খুলনাটাইমসকে  বলেন, আমাদের কোনো নৈশ্য প্রহরী না থাকায় চুরিটি করেছে অভিজ্ঞসম্পন্ন ব্যক্তি। এ বিষয়ে আমরা থানায় একটি অভিযোগ করেছি। পুলিশ তদন্তপূর্বক ব্যবস্থা নিলে চোর ধরা পড়বে বলে জানান তিনি।