দাকোপে মোটরসাইকেল গ্যারেজ আগুনে পুড়ে ছাই

0
483

নিজস্ব প্রতিবেদক :
খুলনার দাকোপ উপজেলার চালনা বাজারে একটি মোটরসাইকেল গ্যারেজ আগুনে পুড়ে গেছে। ক্ষতির পরিমান দেখানো হয়েছে প্রায় ৭ লক্ষ টাকা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, চালনা পৌরসভার গরুরহাটের উত্তর পার্শ্বে মো. আলম শিকদারের মোটরসাইকেল গ্যারেজটি আগুনে সম্পূর্ন ভস্মিভূত হয়েছে। স্থানীয়রা জানান, গত রবিবার দিবাগত রাত আনুমানিক ১.৩০টার দিকে ঘরটিতে আগুন লাগে। কিভাবে ঘরটিতে আগুন লেগেছিল এখনও জানা যায়নি, তবে অনেকের ধারণা বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুন লাগতে পারে। তারা আরও জানায়, দাকোপ পল্লীবিদ্যুৎ অফিসে বারবার ফোন করে কোনো লাভ হয়নি।
গ্যারেজ মালিক মো. আলম সিকদার বলেন, আমি প্রতিদিনের ন্যায় ঘটনার দিন সন্ধ্যা ৭টায় গ্যারেজ বন্ধ করে বাড়ীতে যাই। সোমবার সকালে এসে দেখি আমার গ্যারেজ ঘর আগুনে পুড়ে বিনষ্ট হয়েছে। তিনি জানান, গ্যারেজ ঘরে আমার নিজের ব্যবহৃত ১টি ও অন্যদের ৬টি মোটরসাইকেল এবং গ্যারেজের অন্যান্য মালামাল ছিল যা আগুনে পুড়ে নষ্ট হয়ে গেছে।
উপজেলা পল্লীবিদ্যুতের ম্যানেজার একানুর হোসেন বলেন, স্থানীয়রা বিদ্যুৎ অফিসের এক লাইনম্যানকে ফোন করে। জানার সাথে সাথে লাইন বন্ধ করে দিই। কিন্তু ওই গ্যারেজে কোন বিদ্যুৎ সংযোগ ছিল না। ঘরটির উপর দিয়ে বিদ্যুতের মেইন সংযোগ টানা আছে। তবে বিদ্যুৎ সংযোগ থেকে কোনভাবে আগুন লাগেনি।
থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহাবুদ্দীন চৌধুরী মুঠোফোনে ঘরটি আগুনে পুড়েছে নিশ্চিত করে বলেন, এ বিষয়ে থানায় এখনো কোন লিখিত অভিযোগ আসেনি। তবে লোখমুখে শুনেছি বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনটি লেগেছে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ গ্যারেজ মালিক আলমের পক্ষ থেকে থানায় একটি সাধারণ ডায়েরির প্রস্তুতি চলছে বলে জানা যায়।