দাকোপে মাদকের দায়ে যুবকের কারাদণ্ড

0
664

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলায় মাদকদ্রব্য সেবনের দায়ে মো. গালিফ বিশ্বাস(২৪) নামের এক যুবককে তিন মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার গড়খালি পাকাঘাট এলাকায় মাদকবিরোধী অভিযান চালান ইউএনও আবদুল ওয়াদুদ। এ সময় গালিফের কাছ থেকে দু‘গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। পরে আদালতের মাধ্যমে দোষী সাব্যস্ত করে তাকে সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম মো. আবদুল ওয়াদুদ। গালিফ বিশ্বাস তিলডাঙ্গা ইউনিয়নের গড়খালি গ্রামের মো. আনিস বিশ্বাসের ছেলে। ভ্রাম্যমাণ আদালতে দোষ স্বীকার করায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০১৮ সালের ২১ (১) ধারায় গালিফ বিশ্বাসকে কারাদণ্ড দেওয়া হয়।

স্থানীয় অন্তত ১২ জন লোক জানায়, গালিফ দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য সেবন ও বিক্রি করে আসছিলেন। মাদকের টাকা সংগ্রহ করতে এলাকায় নানা অনৈতিক কাজে লিপ্ত হন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. আবদুল ওয়াদুদ খুলনাটাইমসকে বলেন, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাদকাসক্ত অবস্থায় তাকে গ্রেফতার করে তিন মাসের দণ্ড দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আসামীকে খুলনা কারাগারে পাঠানো হয়েছে। তিনি বলেন, মাদকনির্মূল করার উদ্দ্যেশে সরকারের মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে।