দাকোপে বিশ্ব ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা দিবস পালিত

0
601

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণে বর্তমান সরকারের উদ্যোগের ওপর ‘বিশ্ব ঋতুকালীন স্বাস্থ্য পরিচর্যা দিবস’ পালিত হয়।

মঙ্গলবারে (২৮ মে) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ‘রূপসার’ সহযোগিতায় মাসিক ঋতুকালীন স্বাস্থ্যভ্যাস পরিচর্যার বর্তমান অবস্থা ও সমস্যা বিষয়ক অভিজ্ঞতা বিনিময়, আলোচনা সভা প্রভৃতি প্রচারণামূলক কার্যক্রমের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়। সকাল ১০টার দিকে দিবসটি উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল ওয়াদুদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর আলী খান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সঞ্জিব দাশ, স্বাস্থ্য কমপ্লেক্সের গাইনী বিভাগের ডাক্তার সন্তোষ কুমার মজুমদার, রূপসার নির্বাহী পরিচালক হিরন্ময় মণ্ডলসহ আরও অনেকে।


এরপর বেলা ১২টার দিকে সচেতনতাবৃদ্ধিতে উপজেলার কৈলাশগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সড়কে একটি সাইকেল র‌্যালি করা হয়। এতে অংশ নেন শিক্ষক, শিক্ষার্থী, স্বাস্থ্যকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি ও দুই শতাধিক নারী পুরুষ।