দাকোপে বাল্যবিবাহ নির্মূলে সাইকেল র‌্যালী ও আলোচনা সভা

0
415

প্রতিনিধি,দাকোপ:
খুলনার দাকোপ উপজেলায় বাল্যবিবাহ নির্মূলে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইউএসএআইডি’র নবযাত্রা প্রকল্পের আয়োজনে সুশীলনের জেন্ডার কম্পোনেন্ট কাজের ধারাবাহিকতায় সাইকেল র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

এতে বিভিন্ন স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহনে বুধবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে একটি সাইকেল র‌্যালি কৈলাশগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় থেকে শুরু হয়ে কৈলাশগঞ্জ ইউনিয়নের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বেলা ১২টার দিকে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য তাপস কুমার মিস্ত্রী।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দীকা। বিশেষ অতিথি ছিলেন, বিনাপানী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচীন্দ্রনাথ মন্ডল, কৈলাশগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক চন্দ্র গাইন ও কৈলাশগঞ্জ মাতৃমন্দির প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সনৎ কুমার বিশ্বাস। উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশনের জেন্ডার কর্মকর্তা নাসরিন মনোয়ারা, গ্রাফিক্স ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া অফিসার ফারজানা ফেরদৌস। নবযাত্রা সুশীলন পার্টের উপজেলা কোঅর্ডিনেটর মো. আকবর হোসেন ও টেকনিক্যাল অফিসার (জেন্ডার) খান তাওয়াবুর রহমানসহ আরও অনেকে।