দাকোপে প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিলের সূচনা

0
290

আজিজুর রহমান,দাকোপ : দুপুরের খাবার পেয়ে আনন্দে মেতে ওঠে কোমলমতি শিশু শিক্ষার্থীরা। তাদের মাঝে সেদিনের স্কুল ছিলো উৎসবমুখর পরিবেশ। তাই তারা অঙ্গীকার করে বলে, প্রতিদিন নিয়মিত স্কুলে আসবে, আর তাদের যে ছোট বন্ধুরা স্কুলে আসে না তাদেরকেও নিয়ে আসবে। এমন আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে বিদ্যালয় পরিচালনা পরিষদের আয়োজনে মিড ডে মিলের শুভ সূচনা হয়।

 

খুলনার দাকোপ উপজেলার কামারখোলা ইউনিয়নে গতকাল শনিবার বেলা ১টায় শ্রীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য মিড ডে মিলের শুভ উদ্বোধন করা হয়। এতে অংশ গ্রহণ করে প্রায় ৭০ জন শিশু শিক্ষার্থী। আয়োজিত মিড ডে মিল চালু করার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক অমর কৃষ্ণ রায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিড ডে মিলের উদ্বোধন করেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি প্রসেনজিৎ রায়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষক সজীব গাইন, স্কুল পরিচালনা পরিষদের সদস্য নিহার রায়, চম্পা চ্যাটার্জী, দিপ্তীকা মন্ডল, দেবাশীষ রায়সহ অভিভাবক ও স্কুল পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ।

 

সভার প্রধান অতিথি ২০১৬ সালে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে তাঁর প্রয়াত ঠাকুর দাদা জীতেন্দ্রনাথ রায় ও ঠাকুর মা আদুরী রায়ের স্মৃতি মেধাবী বার্ষিক বৃত্তিমূলক কর্মসূচি গ্রহণ করেন। যা তিনি সারা জীবন নিজস্ব উদ্যোগে চালু রাখবেন। তাছাড়া গেল দু’বছর কর্মসূচিটি সুনামের সাথে অতিবাহিত হয়েছে।