দাকোপে পুলিশের হাতে সংবাদকর্মী লাঞ্চিত

0
1233

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস :
খুলনার দাকোপ উপজেলায় সংবাদ সংগ্রহকালে থানা পুলিশের এক কর্মকর্তার হাতে সংবাদকর্মী লাঞ্চিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, সম্প্রতি রোহিঙ্গা নিয়ে স্থানীয়ভাবে আতঙ্ক সৃষ্টি হওয়ায় শুক্রবার (১০ মে) রাত ১১টার দিকে উপজেলা সদরে চালনা মোবারক মেমোরিয়াল ডিগ্রী কলেজের বিপরীতে একটি ভবনে সন্দেহভাজন কয়েকজন রোহিঙ্গা নারীর সন্ধান পাওয়া যায়। এলাকাবাসি তাদেরকে ওই ভবনে অবরুদ্ধ করে রাখেন। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে সেখানে দাকোপ থানা পুলিশের কয়েকজন সদস্য উপস্থিত হন। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে থানার সহকারি উপপরিদর্শক জাফর নামের এক পুলিশ কর্মকর্তার হাতে ‘খুলনাটাইমসের নিজস্ব প্রতিবেদক ও বাংলাদেশের খবরের দাকোপ প্রতিনিধি’ আজিজুর রহমান নামের এক সংবাদকর্মী লাঞ্চিত হয়েছে। এমন কি ওই ভবনে আশ্রয় নেওয়া সন্দেহভাজন রোহিঙ্গাদের ছবি তুলতে গেলে ওই সংবাদকর্মীর মোবাইল ফোন থাপ্পর মেরে অকথ্যভাষায় গালিগালাজসহ ঘটনাস্থল থেকে বের করে দেন ওই পুলিশ কর্মকর্তা।

দাকোপ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকাররম হোসেন মুঠোফোনে বলেন, যারা ওই ভবনে আশ্রয় নিয়েছে তারা রোহিঙ্গা নয়। তাদের সবার বাড়ি কুমিল্লায় এবং সবারই জাতীয় পরিচয়পত্র আছে। সাংবাদিক লাঞ্চিত হবার ঘটনা তিনি শুনেনি বলে জানান।