দাকোপে ঘূর্ণিঝড় ‘বুলবুলে’ ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান

0
666

প্রতিনিধি, দাকোপ :
খুলনার দাকোপ উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত ২‘শ ৩০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার লাউডোব ইউনিয়ন পরিষদ চত্বরে ক্ষতিগ্রস্ত পরিবার প্রতি ৯ হাজার ৫‘শ টাকা বিতরণ করা হয়।

ঘূর্ণিঝড়ে বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ায় গৃহনির্মাণের উপকরণ ক্রয়ের সুযোগ সৃষ্টির জন্য উপজেলার দুটি ইউনিয়নের অত্যন্ত দরিদ্র পরিবারগুলোকে এই সহায়তা প্রদান করা হয়। এছাড়া আরও দুটি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দেওয়া হবে। বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস বাংলাদেশ, খুলনা অঞ্চলের জরুরি ‘মানবিক সহায়তা’ প্রকল্পের আওতায়-এ সহায়তা দেয়া হচ্ছে।

ইউকেএইড ও স্টার্টফান্ড বাংলাদেশের আর্থিক সহায়তায় লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরোজিৎ কুমার রায়ের সভাপতিত্বে ‘শর্তহীন নগদ অর্থ বিতরণ কর্মসূচির, আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত নারী-৩০ (বাগেরহাট-খুলনা) আসনের সাংসদ অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট রজত কান্তি শীল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান খাদিজা আকতার, কারিতাস বাংলাদেশ আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাশ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন কারিতাস বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির কর্মকর্তা তাপস সরকার, প্রশাসনিক কর্মকর্তা সন্তোষ দাশ, পবিত্র কুমার মণ্ডল, আলবিনো নাথ, মিল্টন মণ্ডল, আলামিন গাজী, ফয়সাল শরীফসহ আরও অনেকে।