দাকোপে উৎসব আনন্দে মাতাবে বসন্ত মেলা

0
100

নিজস্ব প্রতিবেদক, দাকোপ :
ঋতুর পালাবদলে শীত পেরিয়ে বসন্তের উৎসবপ্রেমী বাঙালি বসন্তবরণ উৎসবে মাতবে উপজেলাজুড়ে। বাসন্তী রাঙা শাড়ি, মাথায় ফুলের মুকুট, হাতে-গলায় বসন্ত বরণের নানা সাজ। বাহারি পিঠা আর হস্ত-কুঠির শিল্পের পসরা সাজিয়ে বসবে দোকানিরা। সরব থাকবে সংগীত ও নৃত্যশিল্পীদের সুরের তাল।

খুলনার দাকোপ উপজেলায় আয়োজিত বসন্তবরণ মেলায় এমন আনন্দ উৎসব থাকবে আগামী শনিবার (২ মার্চ) দুপুর তিনটা থেকে মধ্যরাত পর্যন্ত। উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন ও উপজেলা শিল্পকলা একাডেমির যৌথ উদ্যোগে এ মেলা অনুষ্ঠিত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আগামী শনিবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত এ মেলায় থাকবে বাহারি রকমের পিঠা, হস্ত ও কুটির শিল্প প্রদর্শনী, নাগরদোলা ও চরকি। এছাড়া ঢাকা ও খুলনা থেকে আগত খ্যাতিমান শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়দেব চক্রবর্তী বলেন, বর্তমানে গ্রাম বাংলার কৃষ্টিকালচার প্রায় বিলুপ্তির পথে। নতুন প্রজন্মের কাছে এসব এখন স্বপ্নের মতো। তাই আগামী প্রজন্মকে জানাতে ও জানতে এ উৎসব বা মেলার আয়োজন করা হয়েছে। এছাড়া আবহমান বাংলার সংস্কৃতির মাধ্যমে সমাজ ব্যবস্থা পরিচালনা সহজ থাকায় সকলকে এসব মেলার আয়োজনের আহবান জানান ইউএনও।