দাকোপে ইউপি সদস্যের বিরুদ্ধে টি আর প্রকল্পের অর্থ লুটের অভিযোগ

0
361

দাকোপ প্রতিনিধি :
খুলনার দাকোপ উপজেলার দাকোপ ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে টি আর প্রকল্পের অর্থ লুটের অভিযোগ পাওয়া গেছে।
প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর ইউনিয়নের সাহেবের আবাদ গ্রামের বাসিন্দা পুলিন কৃষ্ণ মন্ডল আত্মসাতের ৮০ হাজার টাকা উল্লেখ করে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার দাকোপ ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দূর্গাপদ রায়ের বাড়ি হইতে ওয়াপদার রাস্তার অভিমূখে ইটের সোলিং দ্বারা রাস্তা নির্মাণের জন্য ২০১৭-১৮ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষন উন্নয়ন প্রকল্পের ২য় পর্যায়ের অনুমোদিত ৮০ হাজার টাকার কাজ না করে আত্মসাৎ করেন ইউপি সদস্য দূর্গাপদ রায়। আরও জানা যায়, উক্ত স্থানে গত বছরে ইউনিয়ন পরিষদের অর্থায়নে ইট সোলিং দিয়ে ১ শত ফুট দৈঘ্যের রাস্তাটি নির্মাণ করা হয়।
জানা গেছে, রাস্তাটি নির্মাণ প্রকল্প কমিটির সভাপতি ছিলেন ইউপি সদস্য দূর্গাপদ রায়। তিনি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ভূয়া মাষ্টাররোল দেখিয়ে উক্ত রাস্তাটি প্রকল্প ভূক্ত করেন। যা প্রকল্পের মাধ্যমে রাস্তাটির কোন রকম প্রয়োজন ছিল না।
মুঠোফোনে ইউপি সদস্য দূর্গাপদ রায়ের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার বাড়ি সুপেয় পানির ফিল্টার থাকায় জনসাধারনের জন্য সম্পূর্ণ ব্যক্তিগত টাকায় রাস্তাটি ইটের সোলিং করেছি। টি আর প্রকল্পের বরাদ্দকৃত টাকা এখনো ব্যাংক থেকে উত্তোলন করেনি।
এ বিষয়ে সোমবার বিকেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আ. কাদেরের মুঠোফোনে জানার জন্য একাধিকবার কল করে কোন সংযোগ পাওয়া যাইনি।