দাকোপে ইউনিয়ন ওয়াটসান কমিটির ইন্টার ফেইস সভা অনুষ্ঠিত

0
604

দাকোপ প্রতিনিধি :
খুলনার দাকোপ উপজেলায় গত সোমবার (৭ মে) বেলা ১১টায় ইউএসএআইডি’র অর্থায়নে নবযাত্রা প্রকল্পের আয়োজনে ইউনিয়ন ওয়াটসান কমিটির জন্য ইন্টার ফেইস সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার কৈলাশগঞ্জ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মিহির মন্ডল। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের ডিপিএইচই কাঞ্চন আলী। সভায় বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্য অমরেন্দ্রনাথ গাইন, বিষ্ণুপদ মিস্ত্রী, রূপক রায়, কনিকা মিস্ত্রী ও তাপস মিস্ত্রী। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি জগন্নাথ রায়, অধ্যাপক নারায়ন চšদ্র রায়, প্রধান শিক্ষক মানিক চন্দ্র গাইন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব দেবব্রত বিশ্বাস, সাংবাদিক দীপক রায়, সমাজ সেবক বিপুল রায়, উন্নয়ন কর্মী নিখিলেশ বর্মন। উপস্থিত ছিলেন, নবযাত্রা প্রকল্পের সিডিও স্টিফেন হেমরম।

সভায় বক্তারা কৈলাশগঞ্জ ইউনিয়নের সুপেয় পানির সমস্যা তুলে ধরে বলেন, প্রতিটি পরিবারের জন্য সুপেয় পানির ব্যবস্থা না করতে পারার কারণে এ এলাকার মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। সাথে সাথে জিও ও এনজিওদের সহায়তায় প্রতিটি পরিবারের জন্য স্বাস্থ্যসম্মত পায়খানার ব্যবস্থা করার প্রস্তাব দেন। উক্ত সভায় কৈলাশগঞ্জ ইউনিয়নের সুপেয় পানির ব্যবস্থা এবং স্বাস্থ্যসম্মত পায়খানা শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে অংশগ্রহনকারীদের মতামতের ভিত্তিতে একটি পরিকল্পনা প্রস্তুত করা হয়।
সভাটি পরিচালনা করেন টেকনিকাল অফিসার স্বপ্না নাগ। সার্বিক সহযোগীতা করেন ফিল্ড অর্গানাইজার মোঃ নজরুল ইসলাম, বিপুল বিশ্বাস ও রুকছানা বুলবুলি ।