দলীয় কার্যালয়ে ডাকা হবে শামীম ও আইভিকে

0
321

খুলনা টাইমস ডেস্ক :
এমপি শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভী ফুটপাথে হকার বসতে দেয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের কারণ দর্শাতে আওয়ামী লীগ কার্যালয়ে ডাকা হবে এমপি শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভীকে। ধানমন্ডিতে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা জানায় দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার দলীয় কাউন্সিলর প্রার্থীদের তালিকা ঘোষণা বিষয়ে ডাকা সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, এমন ঘটনা কাম্য নয়। কেনো এ ধরনের ঘটনা ঘটল তা জানতে উভয়কে (শামীম ওসমান ও আইভি রহমান) দলীয় কার্যালয়ে ডাকা হবে। তাদের ভাষ্য শুনে বিষয়টির মীমাংসা করা হবে।

ফুটপাথে হকার বসতে দেয়া আর না দেয়াকে কেন্দ্র করে মঙ্গলবার নারায়ণগঞ্জের চাষারায় রণক্ষেত্রে তৈরি করে এমপি শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াৎ আইভীর সমর্থকেরা। ফুটপাথে হকার বসতে দেয়ার এমপির ঘোষণাকে প্রতিহতের জন্যে নগরবাসীদের সঙ্গে নিয়ে রাস্তায় নামার ঘোষণা দেন মেয়র। এরপরেই শুরু হয় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এ সময় সাংবাদিকসহ দু’পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হয় ১০ জনকে।

এ হামলার জন্য সরাসরি শামীম ওসমানকে দায়ী করেন মেয়র আইভী। অন্যদিকে শামীম ওসমানের দাবি, হকারদের বসাকে কেন্দ্র করে উসকানি দিয়ে রুগোল বাঁধানো হয়েছে।