দলবদ্ধভাবে কাজ করলে সমাজের কল্যাণ সাধিত হবে : কেসিসি মেয়র

0
295

সংবাদ বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, সমাজের ভালো মানুষদের দলবদ্ধভাবে কাজ করতে হবে। তবেই সমাজের কল্যাণ সাধিত হবে এবং অন্যায় অনাচার মাদকাসক্তিসহ সকল দুর্নীতি দূর হবে। তিনি বলেন, জনবসতি এলাকায় শিল্প-কলকারখানা নির্মাণের ফলে পরিবেশ দূষণ হচ্ছে এবং বাসিন্দারা নানাভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। শিল্প-কারখানা সংশ্লিষ্ট এলাকার পরিবেশ দূষণ মুক্ত রাখতে কর্তৃপক্ষের সামাজিক দায়বদ্ধতা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র শনিবার সকাল ১০টায় নগরীর সিএসএস আভা সেন্টার ‘‘সিএসআর প্রোগ্রাম অব কেপিসিএল ঃ এলাকাবাসীর মতামত ও চাহিদা’’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা পাওয়ার কোম্পানী লিমিটেড (কেপিসিএল) ও ডিইজি-জার্মানীর সহযেগিতায় স্বেচ্ছাসেবী সংস্থা ‘পরিবর্তন’ এ কর্মশালার আয়োজন করে। কর্মশালায় কেপিসিএল-এর আর্থিক সহায়তায় স্থানীয় জনগোষ্ঠীর শিক্ষা, চিকিৎসা, স্বাস্থ্য ঝূঁকি ও কর্মসংস্থানের ওপর একটি প্রতিবেদন পাওয়ার পয়েন্টর মাধ্যমে উপস্থাপন করা হয়।

নগরীর উত্তর কাশিপুর এলাকাবাসীর চাহিদার প্রেক্ষিতে সিটি মেয়র উপযুক্ত জায়গা পাওয়া গেলে একটি মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ এবং বিজেএমসি’র পরিত্যক্ত কবরস্থান কেসিসি’র অনুকূলে হস্তান্তর করা হলে কবরস্থানটি কেসিসি কর্তৃক সুষ্ঠুভাবে রক্ষণাবেক্ষণ করা সম্ভব হবে বলে সভায় অভিমত ব্যক্ত করেন।

‘পরিবর্তন’-খুলনার সভাপতি এ্যাড. আব্দুল্লাহ হোসেন-এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তৃতা করেন পরিবেশ অধিদপ্তর-খুলনার উপ-পরিচালক মোঃ ইকবাল হোসেন, সমাজসেবা অধিদপ্তর-খুলনার উপ-পরিচালক শেখ মাহনুল হক, পুলিশ কর্মকর্তা কামরুল ইসলাম ও খুলনা পাওয়ার কোম্পানীর জেনারেল ম্যানেজার (প্লাট) শ্রীনাথ আচার্য। অন্যান্যর মধ্যে জনউদ্যোগ-খুলনার আহবায়ক এ্যাড. কুদরত ই খুদা, ইউসেপ-এর আঞ্চলিক ব্যবস্থাপক আবুল কালাম আজাদ, বেলা’র বিভাগীয় সমন্বয়কারী মাহফুজুর রহমান মুকুল, ব্যাংকার আব্দুল্লাহ আল মাহমুদ, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তা আফরোজা খান মিতা, উপকারভোগী ও স্থানীয় প্রতিনিধিদের মধ্যে ছায়াবৃক্ষ-এর নির্বাহী পরিচালক মাহবুব আলম বাদশা, মোশারফ হোসেন, শামছুর রহমান, তাহমিনা বেগম, আব্দুস সাত্তার মাঝি, ইয়াসিন হাওলাদার প্রমুখ কর্মশালায় বক্তৃতা করেন। সঞ্চালনা করেন সুন্দরবন একাডেমীর পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির ও স্বাগত বক্তৃতা করেন পরিবর্তন-এর নির্বাহী পরিচালক এম নাজমুল আজম ডেভিড।

এর আগে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নগরীর পাবলায় গুরুতর অসুস্থ ৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শওকত আলী’র বাসভবনে তাকে দেখতে যান এবং তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।