দক্ষিণাঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়েছে সরকার : ইকবাল সোবহান চৌধুরী

0
537

খুলনা টাইমস প্রতিবেদক:
প্রধানমন্ত্রীর তথ্য ও গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকরা শুধু নিজেদের স্বার্থের কথা লেখে না, তারা সমাজের অবহেলিত, বঞ্চিত ও উন্নয়নের কথাও লেখে। আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়ন হচ্ছে। দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলেছে। আরও বলেন, দক্ষিণাঞ্চলের উন্নয়নে বর্তমান সরকারের কোন বিকল্প নেই। দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য বিশেষভাবে গুরুত্ব দিয়েছেন সরকার। পদ্মা সেতু নির্মাণ, মংলা বন্দর উন্নয়নে ক্যাপিট্যাল ড্রেজিংসহ অবকাঠামোগত উন্নয়ন, রামপালে বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্প গ্রহণ, মংলায় রফতানী প্রক্রিয়াকরণ অঞ্চল গড়ে তোলা, বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার পরিকল্পনা, মংলার সঙ্গে রেল যোগাযোগ নেটওয়ার্ক প্রতিষ্ঠা, পায়রা বন্দর প্রতিষ্ঠাসহ তেরটি বিষয়ের ওপর বিশেষভাবে গুরুত্বারোপের কথা বলেন তিনি।
গতকাল রবিবার বিকেল ৪টায় খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর যৌথ উদ্যোগে ও বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন (বিজেএ)’র চেয়ারম্যানের সহযোগিতায় ‘দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়ন-সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সেমিনারে সভাপতিত্ব করেন খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এসএম জাহিদ হোসেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএফইউজে’র সদস্য গৌরাঙ্গ নন্দী।
বিশেষ অতিথির বক্তৃতায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ বলেন, ‘দেশ উন্নয়নের মহাসড়কের দিকে এগিয়ে যাচ্ছে। আরও বলেন, বঙ্গবন্ধুর স্পর্শ যারা একবার পেয়েছে, তারা কখনো আওয়ংামী লীগের বাইরে যেতে পারে না। বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশের জন্ম হতনা, এমনও কথা বলেন তিনি।’ বিশেষ অতিথির বক্তৃতায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ‘দেশের উন্নয়নের জন্য রাজনৈতিক অঙ্গীকার দরকার। চ্যালেঞ্জকে মোকাবেলা করে পদ্মা সেতু উন্নয়নের কাজ করছে প্রধানমন্ত্রী। এটাও একটা উন্নয়ন, এমনও কথা বলেন তিনি। আরো বলেন, উনয়নের মহাসড়ক থেকে বাংলাদেশকে ছিটকে পড়তে দেওয়া যাবে না।’
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন (বিজেএ)’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, বিএফইউজে’র কোষাধ্যক্ষ মধুসূদন। খুলনা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মল্লিক সুধাংশু ও কৌশিক দে’র যৌথ পরিচালনায় বক্তৃতা করেন খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, প্রেস ক্লাবের সাবেক সভাপতি বেগম ফেরদৌসী আলী, প্রেস ক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সম্মিলিত নাগরিক সমাজ খুলনার আহ্বায়ক এড. মোঃ সাইফুল ইসলাম, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ-উজ-জামান, বিএফইউজে’র সহ-সভাপতি মনোতোষ বসু, যুগ্ম-মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম। এ সময় খুলনা প্রেস ক্লাব ও কেইউজে’র সকল নেতৃবৃন্দ ও সদস্য উপস্থিত ছিলেন।