তেরখাদা উপজেলার সাবেক শিক্ষা অফিসার গুরুতর অসুস্থ : দোয়া কামনা

0
76

খবর বিজ্ঞপ্তি:
খুলনা জেলার তেরখাদা উপজেলার সাবেক শিক্ষা অফিসার শেখ মনিরুল ইসলাম কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বর্তমানে মহানগরীর ময়লাপোতা মোড়স্থ খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। পরিবারের পক্ষ থেকে তার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে।
গত ১৯ সেপ্টেম্বর মনিরুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে পরদিন গাজী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরদিন সেখান থেকে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই হাসপাতালের চিকিৎসক কিডনি রোগ বিশেষজ্ঞ ডা. এনামুল কবীরের তত্তাবধায়নে চিকিৎসা চলছে। এখানে তার কিডনি ডায়ালোসিস করা হচ্ছে বলে যানা গেছে।
শেখ মনিরুল ইসলাম ১৯৬০ সালের ৩০ অক্টোবর বাগেরহাট জেলার শিংড়াই গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মাস্টার শেখ আকবর আলী, মাতা শরীফা বেগম। সাত ভাই-বোনের মধ্যে তিনি সকলের বড়। তিনি খুলনার সরকারি বিএল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এমএ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএড এবং খুলনা সিটি ‘ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রি অর্জন করেন। ২০১৮ সালে তিনি খুলনা জেলার শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হন। এর আগে ২০০৬ সালের তিনি খুলনা বিভাগের শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছিলেন। ব্যক্তি জীবনে তিনি এক মেয়ে ও দুই ছেলে সন্তানের জনক। শেখ মনিরুল ইসলাম বাংলাদেশ বেতার খুলনার একজন নিয়মিত কবি ও কথক। এছাড়া বাংলাদেশ বেতার খুলনা থেকে প্রচারিত ‘চেতনায় মুক্তিযুদ্ধ’ বিষয়ক অনুষ্ঠানের নিয়মিত আবৃত্তিকার। তার লেখা প্রবন্ধ ও কবিতা বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্র-পত্রিকায় নিয়মিত প্রকাশিত হয়ে আসছে। তিনি পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্য সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন।