তৃণমূল সংগঠনকে শক্তিশালী করতে আ’লীগের কেন্দ্রীয় টিম খুলনায় – আজ নগরে, কাল জেলায় বিশেষ বর্ধিত সভা

0
708

নিজস্ব প্রতিবেদক:
আগামী সম্মেলনকে সামনে রেখে তৃণমূলকে ঢেলে সাজাতে ও শক্তিশালী করতে গত ১১ মে (শনিবার) থেকে খুলনা বিভাগের জেলা সমূহে সাংগঠনিক সফর শুরু করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় টিম। এ প্রতিনিধি দলটি বর্তমানে খুলনায় অবস্থান করছে। আজ শনিবার বেলা ২টায় নগরীর ইউনাইটেড ক্লাবে নগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রতিনিধি দলের নেতৃবৃন্দ যোগ দেবেন। একই স্থানে আগামীকাল রবিবার বেলা ১২টায় জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।
সূত্র জানায়, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে কেন্দ্রীয় আটটি সাংগঠনিক টিম বিভিন্ন জেলা সফর কর্মসূচি শুরু করেছে। গত শনিবার (১১ মে) থেকে খুলনা বিভাগের জেলাগুলোতে এই সাংগঠনিক সফর শুরু হয়। এর মধ্যে প্রথম দিন চুয়াডাঙ্গায় সাংগঠনিক সফর ও জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় নেতৃবৃন্দ অংশ নেন। এরপর ১২ মে যশোর, ১৩ মে নড়াইল, ১৪ মে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আজ ১৮ মে খুলনা মহানগর আওয়ামী লীগ, আগামীকাল ১৯ মে জেলা আওয়ামী লীগ, ২০ মে বাগেরহাট জেলা আওয়ামী লীগ এবং ২১ মে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। এসব সভায় খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক টিমের নেতারা অংশগ্রহণ করবেন।
নগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ জানান, সংগঠনকে শক্তিশালী ও গতিশীল করতে এবং আগামী সম্মেলন যথাসময়ে সম্পন্ন করতে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা আজ শনিবার দুপুর ২টায় ইউনাইটেড ক্লাবে অনুষ্ঠিত হবে। নগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে এবং মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজানের পরিচালনায় বিশেষ এ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য এ্যাড. পিযুষ কান্তি ভট্টাচার্য। সম্মানিত অতিথির বক্তব্য রাখবেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, খুলনা-২ আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় নেত্রী শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন ও পারভীন জামান কল্পনা, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।
মূলত আগামী সেপ্টম্বর মাসে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। গত শনিবার চুয়াডাঙ্গায় বর্ধিত সভার মধ্যদিয়ে খুলনা বিভাগের জেলায় বর্ধিত সভা কার্যক্রম শুরু করে আওয়ামী লীগ। আগামীকাল শনিবার একই স্থানে খুলনা জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।
এদিকে আজকের বর্ধিত সভায় মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ, খুলনার ৬টি আসনের সকল সংসদ সদস্য, থানা, ওয়ার্ড আওয়ামী লীগ এবং মহানগর পর্যায়ের সকল সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক এবং কেসিসি’র সকল দলীয় কাউন্সিলরকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে আহবান জানানো হয়েছে।