তীব্র গরমের মধ্যেও প্রচারণা তুঙ্গে

0
430

এম জে ফরাজী : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচন আগামী ১৫ মে। প্রার্থীদের হাতে আছে মাত্র ৫ দিন। ভোটারদের মন জোগাতে কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন প্রার্থীরা। গতকাল বুধবার খুলনায় তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমের মধ্যেও প্রচারণায় কোন কমতি নেই। বরং নেতাকর্মীদের পদচারণায় প্রতিদিনই নতুন নতুন মাত্রা পাচ্ছে প্রচারণায়। স্থানীয় নেতাদের সাথে কেন্দ্রীয় নেতারাও গরম উপেক্ষা করে প্রচারণা চালাচ্ছেন। এক কথায় খুলনা মহানগর জুড়ে নির্বাচনী আমেজ।
আওয়ামী লীগ সূত্র জানায়, বুধবার খালিশপুরের ৮, ১০ ও ১১নং ওয়ার্ডে নির্বাচনী প্রচারণায় অংশ নেন মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। সকাল ৮টায় তিনি খালিশপুরস্থ খুলনা বিদ্যুৎ কেন্দ্র থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর ৮, ১০ ও ১১নং ওয়ার্ডের ক্রিসেন্ট জুট মিল, স্টাফ কোয়ার্টার, বিআইডিসি রোড, প্লাটিনাম জুবিলী জুট মিল সংলগ্ন এলাকায় গণসংযোগ করেন। এছাড়া তিনি ক্রিসেন্ট জুট মিল শ্রমিক কার্যালয়ের সামনে ও প্লাটিনাম জুবিলী জুট মিলে পথসভায় বক্তব্য রাখেন।
পথসভায় মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, খুলনার পাটকলসহ সব ধরণের শিল্প কলকারখানার শ্রমিক ও তাদের সন্তানদের ভবিষ্যত নিশ্চিত করতে ‘শ্রমিক কল্যাণ ট্রাস্ট’ গঠন করা হবে। যথা সময়ে শ্রমিকের বেতন-ভাতা প্রদানসহ তাদের নিরাপত্তা, স্বাস্থ্য ও সুচিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হবে।
তিনি আরও বলেন, আওয়ামী লীগ কোনদিন শ্রমিককের স্বার্থবিরোধী কাজ করেনি আর ভবিষ্যতেও করবে না। শ্রমিকবান্ধব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সব সময়ে শ্রমিকের কল্যানে কাজ করছেন। ১৫ মে’র সিটি নির্বাচনে তাকে নৌকা প্রতীকে বিজয়ী করলে মজুরী কমিশন বাস্তবায়নসহ শ্রমিদের কল্যাণে সরকার প্রধানের সাথে আলোচনার পথ সুগম হবে। তালুকদার খালেক সবার জন্য বসবাস যোগ্য একটি আধুনিক নগরী গড়তে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দেয়ার জন্য সকালের প্রতি আহবান জানিয়েছেন।
গণসংযোগকালে মেয়র প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন জাসদ খুলনা মহানগর শাখার সভাপতি ও ১৪ দল নেতা রফিকুল হক খোকন, মহানগর আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন খান, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, ক্রিসেন্ট জুট মিল সিবিএর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ পান্নু মিয়া, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, আওয়ামী লীগ নেতা আঃ মজিদ বকুল, আঃ রহমান, ফিরোজ আহমেদ, আবু হানিফ, হেমায়েত উদ্দিন আজাদী, মুরাদ হোসেন, আবু জাফর, ৮নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মোঃ সাহিদুর রহমান সাহিদ, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী রেহানা গাজী, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আঃ সাত্তার লিটন, সাধারণ সম্পাদক বাবলু মিয়া, ১১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর প্রার্থী মুন্সি আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী পারভীন আক্তার, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুর রহমান পলাশ, প্লাটিনাম জুট মিলের সিবিএ’র সাবেক সভাপতি কওছার আলী মৃধা, সাবেক সাধারণ সম্পাদক খলিলুর রহমান, হামিদ ফারুক, ওমর ফারুক, দ্বীন ইসলাম, ইউসুফ মোল্লা, ওসমান গনি, ইমরুল হোসেন, ওয়াহিদ, হাসিবুর রহমান, মাসুদুর রহমান, মুনসুর আহমেদ প্রমুখ।
অপরদিকে বুধবার সকালে কেসিসির ২নং ওয়ার্ড এলাকায় গণসংযোগ, পথসভা ও মতবিনিময় সভা বক্তৃতা করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এসময় নজরুল ইসলাম মঞ্জু বলেন, দলীয় প্রার্থীদেরকে জিতাতে রাষ্ট্রিয় প্রতিষ্ঠানকে কাজে লাগাতে চাপ প্রয়োগ করা হচ্ছে। আইনশৃংখলা এবং দলীয় বাহিনী দিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিতে গভীর পরিকল্পনা চলছে। তিনি এ সকল পরিকল্পনা প্রতিহত করতে সাধারণ মানুষকে এগিয়ে আসার আহবান জানিয়ে দলীয় সকল পর্যায়ের নেতাকর্মীকে প্রস্তুত থাকতে বলেন। তিনি শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, নির্বাচিত হলে শ্রমিকদের সকল ন্যায় সঙ্গত দাবী এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় তার সর্বোচ্চ সহযোগিতা থাকবে।
এসময় আরও উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের বিজেপির সভাপতি মোঃ লতিফুর রহমান, সাতক্ষিরার সাবেক এমপি কাজী আলাউদ্দিন, জাতিয় পার্টি (জাফর) সভাপতি মোঃ মোস্তফা কামাল, জেলা বিএনপির সহ-সভাপতি মোঃ আব্দুর রশিদ, মহানগর নেতা সিরাজউদ্দিন সেন্টু, খানজাহান আলী থানা বিএনপির সভাপতি মীর কায়ছেদ আলী, মহানগর বিএনপির সহ-সভাপতি শেখ ইকবাল হোসেন, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলাম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক ওয়াহিদুজ্জামান, আবু সাঈদ হাওলাদার আব্বাস, গোলাম রসুল খান, শেখ আব্দুস সালাম, আনছার চৌধুরী, রফিকুল ইসলাম শুকুর, এনামুল হাসান ডায়মন্ড, শরীফ মোজাম্মেল হক, শেখ হাসিবুল হাসান, তোকাচ্ছের আলী, মোল্যা সোহাগ হোসেন প্রমুখ। এ সময় ওয়ার্ডের বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী মোঃ সাইফুল ইসলাম এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী লায়লা আঞ্জুমান বানু তার সাথে গণসংযোগে উপস্থিত ছিলেন।