তালায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
272

সাতক্ষীরার তালায় বিনম্র শ্রদ্ধায় ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। ২৬ মার্চ প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন ও উপ-শহরে একটি র‌্যালী বের হয়। র‌্যালী শেষে তালা সরকারী কলেজ মাঠে কুচকাওয়াজ, ডিসপ্লে, শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে তালা উপজেলা পরিষদ চত্বরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফরিদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘোষ সনৎ কুমার। তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন,তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাবেক এমপি ও জেলা সভাপতি ইঞ্জিনিয়র শেখ মুবিবুর রহমান,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, তালা থানার অফিসার ইনচার্জ মোঃ হাসান হাফিজুর রহমান, তালা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তফা, মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ এনামুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার, মক্তিযোদ্ধা সোবাহান মাষ্টার,শ্রমীক লীগের সভাপতি আব্দুর জব্বার,উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ সাদী প্রমুখ।

দিবসটি উপলক্ষ্যে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এদিকে তালা প্রেসক্লাবের উদ্যোগে সূর্যোদয়ের পূর্বে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন ও তালা প্রসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলু সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রতিনিধি