তালায় মন্দিরের কৃষ্ণ মূর্তি চুরি

0
328

সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরার তালা উপজেলার বারুইপাড়া চারিখাদা মহাশশ্মান মদিরে চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক তিনটার দিকে এ ঘটনা ঘটে। এসময় দলবদ্ধ চোর চক্র মন্দিরের মূর্তির গলায় থাকা স্বর্ণের চেইন ও পিতলোর একটি কৃষ্ণ মূর্তি নিয়ে যায়।
স্থানীয়দের ভাষ্যমতে, বৃহস্পতিবার রাত তিনটার দিকে সংবদ্ধ চোর চক্র কৌশলে মন্দিরের ভেতর থাকা কালি মূর্তির গলার একটি স্বর্ণের চেইন ও পিতলের কৃষ্ণ মূর্তি চুরি করে নিয়ে যায়।
মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক নির্মল দাশ জানান, তিনি শুক্রবার সকালে মন্দিরে এসে দেখতে পান স্বর্ণের চইন ও পিতলের কৃষ্ণ মূর্তি নেই। সাথে সাথে তালা থানা পুলিশকে অবগত করলে তালা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ঘটনাস্থল পরিদর্শন করেন। মাগুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গণেশ দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তালা উপজোলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক প্রণব ঘোষ বাবলু জানান, ঘটনাটি খুবই দু:খজনক । সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার জন্য ও সরকারের ভাবমূর্তি ক্ষুন করার জন্য কোন সাম্প্রদায়িক শক্তি এ ঘটনা ঘটাতে পারে। অবিলম্বে অপরাধীদের গ্রেফতারের জন্য পুলিশের প্রতি আহবান জানান তিনি।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান জানান, বিষয়টি শুনেই ঘটনাস্থল পরির্দশন করছি। এ ঘটনায় তালা থানায় একটি মামলা হয়েছে, যার নং- ১৫/২০১৭ইং। তিনি বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। খুব দ্রুত ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনুনাগ ব্যবস্থা নেওয়া হবে।