তালায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

0
337

তালা প্রতিনিধি:
“কৃষিই সমৃদ্ধি” পরিকল্পিত ফল চাষ -যোগাবে পুষ্টি সম্মত খাবার এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার তালায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, এর আয়োজনে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে ।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্ত¡রে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফলদ বৃক্ষমেলায় উদ্বোধন করেন সাতক্ষীরা-১(তালা-কলারোয়া)আসনরে মাননীয় সংসদ এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ।মেলা উপলক্ষে উপজেলা মেলা চত্ত¡র থেকে একটি র‌্যালী বের হয়ে উপশহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মেলা চত্ত¡রে এসে শেষ হয়।
র‌্যালী শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবল হোসেনের সভাপতিত্বে মেলা চত্ত¡রে উপজেলা কৃষি সম্প্রাসরণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লা আল-মামুন।
সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন (পাপড়ী), তালা থানা ওসি মেহেদী রাসেল, তালা প্রেস ক্লাবের সভাপতি প্রণব ঘোষ (বাবলু), তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন প্রমূখ।
আলোচনা শেষে উপস্থিত কৃষকদের মাঝে ২ হাজার ৫শ দেশীয় ফলদ বৃক্ষের চারাও বিতরণ করা হয়। মেলা উপলক্ষে বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ অনেক দর্শনার্থীরাও আসেন। মেলায় দেশী বিভিন্ন ফলের গাছ ও ফল নিয়ে বিক্রেতারা এসেছেন। তিন দিনের ফলদ বৃক্ষ মেলায় দেশীয় নানান ফল ও ফলদ বৃক্ষ চারার ১৬টি স্টল বসেছে।