তালায় প্রসক্লাবের আয়োজনে ‘উপকূল দিবস’ পালিত

0
461

সেলিম হায়দার, সাতক্ষীরা :
“উপকূলের জন্য হোক একটি দিন, কণ্ঠে বাজুক প্রান্তজনের কথা” এই প্রতিপাদ্য সামনে রেখে সাতক্ষীরার তালায় প্রস্তাবিত ‘উপকূল দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রবিবার ১২ নভেম্বর সকালে তালা প্রেসক্লাবের আয়োজনে ও উপকূল দিবস বাস্তবায়ন কমিটির উদ্যোগে উপ-শহরে র‌্যালী, আলোচনা সভা ও স্মারকলিপি প্রদান করা হয়।
উপকূল দিবস বাস্তবায়ন কমিটির আহবায়ক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলুর সভাপতিত্বে প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বে-সরকারী উন্নয়ন সংস্থা উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম।
তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, তালা মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়ার্দ্দার, তালা উপজেলা পানি কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম ময়নুল ইসলাম, প্রেসক্লাবের উপদেষ্টা এমএ হাকিম, সুভাষিনী কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম, মাগুরা আইডিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ রামপ্রসাদ দাশ, তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক ও জাসদের কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, তালা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দীন বিশ্বাস, রুপালী পরিচালক সফিকুল ইসলাম, উন্নয়ন প্রচেষ্টা কর্মকর্তা মোঃ মুজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা বিশ্বাস কোহিনুর রসলাম, সমর সরদার, এবং উপকূল দিবস বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও তালা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে ১৯৭০-এর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় স্বরণে ১২ নভেম্বর সরকারীভাবে ‘উপকূল দিবস’ ঘোষণার দাবীতে তালা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। অনুষ্ঠানে তালা প্রেসক্লাবের সকল কর্মকর্তা,সদস্যসহ শিক্ষক,সাংবাদিক, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।