তালায় পিআইবির সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

0
465

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি, খুলনাটাইমস:
সকল বিভেদ ভূলে তালার সকল সাংবাদিকদের এক সাথে কাজ করতে আহŸান জানিয়েছেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য এ্যাডঃ এম মুস্তফা লুৎফুল্লাহ। বুধবার দুপুরে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট’র (পিআইবি) কতৃক সাতক্ষীরার তালা অঞ্চলের সাংবাদিকদের নিয়ে ৩ দিন ব্যাপি বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার তৃতীয় ও শেষ দিনে সমাপন ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথাগুলো বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ও প্রশিক্ষক মোহনা টেলিভিশনের বার্তা প্রধান রহমান মুস্তাফিজ তার বক্তৃতায় বলেন, ৫৭ ধারার অপপ্রয়োগ আমরা দেখেছি, এরপর ৩২ ধারা বাতিলে তিনি সাংবাদিকদের পক্ষে সরকারের প্রতি দাবি জানান, কালের কন্ঠের সিনিয়র রিপোর্টার ও পার্লমেন্ট সাংবাদিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নিখিল ভদ্র তার বক্তব্যে বলেন, তিনি এজনপদের মানুষ। তৃণমূল সাংবাদিকতায় হাতে খড়ি হয়েছিল তার। আগামীতে পিআইবির এধরণের আরো কর্মশালা আয়োজনে তিনি কতৃপক্ষের সাথে কথা বলবেন বলে সকলকে আশ্বস্ত করেন।
তালা প্রেস ক্লাবের সভাপতি প্রনব ঘোষ বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পিআইবি’র (অধ্যায়ন ও প্রশিক্ষণ) বিভাগের পরিচালক বেগম আনোয়ারা, প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন, পার্লমেন্ট নিউজের সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য শাকিলা রুমা, সময়ের খবরের বিশেষ প্রতিবেদক এস এম মুস্তাফিজুর রহমান পারভেজ, উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম।
এর আগে দুপুর ২ টা পর্যন্ত কর্মশালার ৩য় ও শেষ দিনের কর্মসূচীতে পিআইবির বিভাগীয় পরিচালক বেগম আনোয়ারা ও মোহনা টেলিভিশনের বার্তা প্রধান রহমান মুস্তাফিজ সাংবাদিকদের সাক্ষাৎকার গ্রহনের কৌশল, সংবাদপত্রে ভাষার ব্যবহারি, ফিচার লেখার কৌশল থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে মূল্যবান প্রশিক্ষণ প্রদান করেন।
প্রসঙ্গত, ১২-১৪ মার্চ ৩ দিন ব্যাপী পিআইবি কতৃক আয়োজিত স্থানীয় উত্তরণ ট্রেনিং সেন্টারে শুরু হওয়া কর্মশালায় তালার বিভিন্ন স্তরের মোট ৩৫ জন সাংবাদিক অংশ গ্রহন করেন। এসময়ে সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেন,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড.প্রদীপ কুমার পান্ডে,ঢকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের সহকারী অধ্যপক মোঃ সাইফুল আলম চৌধুরৗ,পিআইবি’র প্রতিবেদক(অধ্যায়ন ও প্রশিক্ষণ) জিলহাজ উদ্দিন নিপুনসহ অন্যান্যরা।