তালায় আউশ প্রনোদনা বিতরণ

0
463

শেখ নাদীর শাহ্ :


সাতক্ষীরার তালা উপজেলায় চলতি ২০১৯-২০ অর্থ বছরে কৃষকদের মাঝে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় খরিপ-১ মৌসুম কে সামনে রেখে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্তরে অনানুষ্ঠানিক পরিবেশে প্রনোদনা কর্মসূচীর উদ্বোধন করেন ঘোষ সনৎ কুমার ।

কৃষি অধিদপ্তর সূত্রমতে, সর্বমোট ৪৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদেরকে প্রনোদনা কর্মসূচীর অন্তর্ভুক্ত করা হয়েছে এবং ৫ জন কৃষক নিয়ে একটি দল গঠন পূর্বক প্রতিদলে ২৫ কেজি বীজধান, ১০০ কেজি উঅচ ও ৫০ কেজি গঙচ সার প্রদান করা হয়েছে।

এব্যাপারে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ জানান, করোনা প্রাদুর্ভাব আশংকায় সামাজিক দূরত্ব বজায় রক্ষার্থে উপজেলা নির্বাহী অফিসার ও সভাপতি, উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটি জনাব মোঃ ইকবাল হোসেন এবং উপজেলা কৃষি অফিসার ও সদস্য সচিব, উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটি জনাব মোঃ আব্দুল্লাহ আল মামুনের নির্দেশনা ও পরামর্শ মোতাবেক উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদ থেকে সংশ্লিষ্ট চেয়ারম্যান, ইউপি সদস্য এবং উপসহকারী কৃষি কর্মকর্তাদের প্রত্যক্ষ তত্ত¡াবধায়নে প্রনোদনা উপকরণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়েছে।

বরাবরের ন্যায় বিভাগীয় নির্দেশনা মোতাবেক বর্তমান কঠিন পরিস্থিতিতে কৃষকদের পাশে থেকে কৃষিকে এগিয়ে নিতে তালা উপজেলা কৃষি সম্প্রসারণ পরিবার বদ্ধ-পরিকর বলেও জানান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এ কর্মকর্তা।