তালার দুধ গ্রাম খ্যাত জেয়ালায় অপরিচ্ছন্ন পরিবেশ : ৮ জনের জেল-জরিমানা

0
360

তালা প্রতিনিধি:
সাতক্ষীরার তালা উপজেলার দুধ গ্রাম খ্যাত জেয়ালা ঘোষ পাড়ায় অপরিচ্ছন্ন পরিবেশে দুধ সংগ্রহ,গরু পালন ও পার্শ্ববর্তী পানি সরবরাহের খালের পানি দূষিত করার অপরাধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে ৬ জনকে ৬০ হাজার টাকা জরিমানা ও ২ জনকে ১৫ দিনের সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন মঙ্গলবার বিকালে উপজেলার সদর ইউনিয়নের জেয়ালা ঘোষপাড়ায় এ অভিযান পরিচালনা করেন।
ফার্মের পার্শ্ববর্তী খালে গরু ছাগলের মলমূত্র ও ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করার অপরাধে ২৬৯ ধারা মোতাবেক তাদেরকে জেল-জরিমানা করা হয় বলে আদালত সূত্র জানায়। এ সময় জেয়ালা ঘোষপাড়ার পার্থ ঘোষ, প্রশান্ত ঘোষ, মনোরঞ্জন ঘোষ, বিশ্বনাথ ঘোষ, অর্জুন ঘোষকে জনপ্রতি ১০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা এবং আশিষ ঘোষ ও উপল ঘোষকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
উল্লেখ্য এলাকাবাসী দীর্ঘ দিন যাবৎ অভিযোগ করে আসছিল যে,জেলার দূধ উৎপাদন গ্রাম তালার জেয়ালা ঘোষ পাড়ায় দুধ উৎপাদক ঘোষেরা তাদের পালিত গাভী থেকে আহরিত দূধে ব্যাপক পরিমাণ গুড়া দুধের সংমিশ্রণ পূর্বক ভেজাল দুধ উৎপাদনের পাশাপাশি নোংরা ও স্যাৎসেঁতে পরিবেশে দুধ সংগ্রহ,উৎপাদন,গরু পালন ও আশ পাশের পরিবেশ মারাতœকভাবে দূষিত করে আসছিল।