তালার গোপালপুরে সরকারি রাস্তার মাটি কেটে ডোবা তৈরীর অভিযোগ

0
491

সেলিম হায়দার : সাতক্ষীরার তালার গোপালপুরের বারুইপাড়া এলাকার রাস্তা থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে স্থানীয় মিঠুন দাশ নামের এক ব্যক্তি। সরকারি মাটির সোলিংয়ের রাস্তার মধ্য থেকে মাটি কেটে তিনি নিজ বাড়ির ওয়াল রক্ষায় দিচ্ছেন বলে ঐ অভিযোগ। এব্যাপারে অভিযুক্ত মিঠুনের বক্তব্য তিনি এজন ভূমি দস্যু,পাররে তার বিরুদ্ধে নিউজ করে … .ছিড়ে দেয়া হোক। রাস্তাটি থেকে এভাবে অবাধ মাটি কর্তনে আগামী বর্ষা মৌসুমে সেখানে স্থায়ী জলাবদ্ধতার পাশাপাশি তার ঔদত্যপূর্ণ আচরণে রীতিমত হতবাক হয়েছেন এলাকাবাসী।


অভিযোগে প্রকাশ,তালার গোপালপুরের লক্ষণ দাশের বাড়ি থেকে প্রশান্ত নন্দীর বাড়ির অভিমুখের ঐ সরকারি জনগুরুত্বপূর্ণ মাটির রাস্তাটি থেকে থেকে গতকাল বৃহস্পতিবার মাটি কেটে নেয়ার খবরে তাৎক্ষণিক তালা থেকে এক দল সাংবাদিক ঘটনাস্থলে গেলে কথা হয় অভিযুক্ত মৃত সূর্য কান্ত দাশের ছেলে মিঠুন দাশের সাথে। সাংবাদিকদের দেখা মাত্রই তিনি অশ্লীল কথা-বার্তা বলতে থাকেন। এক পর্যায়ে সাংবাদিকদের বলেন,তিনি একজন ভুমি দস্যু,পারলে তার বিরুদ্ধে পত্রিকায় লিখে তার … ছিড়ে নেন ইত্যাদি ইত্যাদি। প্রসঙ্গত,সরকারি ঐ রাস্তা থেকে মাটি কেটে নেয়ায় আসন্ন বর্ষা মৌসুমে স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হবে। ভবিষ্যতে রাস্তাটি ইটের সোলিং করতেও বাইরে থেকে মাটি আনতে হবে। ঠিক এমন অবস্থায় বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানান এলাকাবাসী।
এব্যাপারে তালার ইসলামকাটি ইউপিচেয়ারম্যান সুভাষ সেন’র নিকট জানতে চাইলে তিনি এপ্রতিনিধিকে জানান,স্থানীয় ইউপি সদস্য’র মাধ্যমে অভিযোগটি তার কাছে এসেছে। তিনি চৌকিদার পাঠিয়ে কাজ বন্ধ’র পাশাপাশি ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।