তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এমপি’র চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর পরিদর্শন

0
67

নিজস্ব প্রতিবেদক
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, এমপি (৬ ফেব্রæয়ারি) চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) পরিদর্শন করেন। এসময় তিনি অধিদপ্তরের প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র, জাদুঘর ও লাইব্রেরি ঘুরে দেখেন।
জাদুঘরে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ভিডিওচিত্র ধারণের ক্যামেরা ও শব্দধারণ যন্ত্র এবং ভাষণ ধারণের সাথে সংশ্লিষ্টদের সম্পর্কে অবহিত হন। অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ধারণ, মুক্তিযুদ্ধকালে পাকিস্তানি হানাদার বাহিনী এবং বঙ্গবন্ধু হত্যার পর হত্যাকারীদের আক্রোশ থেকে জীবনের ঝুঁকি নিয়ে ডিএফপির নিবেদিতপ্রাণ কর্মীরা কিভাবে ভাষণটি রক্ষা করেছেন, সে বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। মহাপরিচালক জানান যে, ডিএফপির এই ভিডিওচিত্র ছাড়া আর কোথাও ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ নেই। এটি বাঙালির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অনন্য দলিল। পরে প্রতিমন্ত্রী জাদুঘরের পরিদর্শন বইতে মন্তব্য লেখেন।
এরপর প্রতিমন্ত্রী অধিদপ্তরের সম্মেলন কক্ষে ডিএফপির কর্মকর্তাদের সাথে বৈঠকে মিলিত হন। এসময় তিনি অনলাইন গণমাধ্যমের জন্য বিজ্ঞাপন নীতিমালা প্রণয়ন করা হবে বলে জানান। এসময়ে তিনি ছাপাখানা ও প্রকাশনা (ঘোষণা ও নিবন্ধীকরণ) আইন, ১৯৭৩ নিয়েও আলোচনা করেন। মন্ত্রী বাংলাদেশের সংবাদপত্র প্রকাশ, মিডিয়া তালিকাভুক্তি, বিজ্ঞাপন ও ক্রোড়পত্র বিতরণ বিষয়সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।
তথ্য ভবনে অবস্থিত গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. নিজামূল কবীর ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান খালেদা বেগম উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here