ঢাকায় পৌঁছেছেন গ্যারি কারস্টেন

0
319

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান পরামর্শকের দায়িত্ব পালন করতে ঢাকায় এসে পৌঁছেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান গ্যারি কারস্টেন।

বিসিবি সূত্র জানায়, রবিবার (২০ মে) রাত ৯টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান কারস্টেন। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে চলে যান তিনি।

প্রধান কোচ নির্বাচনের ব্যাপারে বোর্ডকে নিজের মতামত জানাবেন অভিজ্ঞ এই কোচ। এমনকি বিসিবির নির্ধারিত তালিকার বাইরে অন্য কোনো কোচের ব্যাপারেও বিসিবিকে সুপারিশ করতে পারবেন তিনি।

গ্যারি কারেস্টন ভারতের বিশ্বকাপজয়ী কোচ ছিলেন। দক্ষিণ আফ্রিকারও কোচ ছিলেন তিনি। কোচ হিসেবে তাকে চেয়েছিলো বাংলাদেশ। তিনি রাজি হননি। তবে তিনি বিসিবি’র পরামর্শক হিসেবে স্বল্পমেয়াদে কাজ করতে আগ্রহী হন। আর সে কারণেই ঢাকায় এসেছেন তিনি।

গত সোমবার হোটেল সোনারগাঁওয়ে গর্ডন গ্রিনিজের সংবর্ধনা অনুষ্ঠান শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেন, ‘আমরা ইতিমধ্যেই অভিজ্ঞ তিন-চারজন কোচের একটা তালিকা তৈরি করে রেখেছি। আমাদের জন্য ভালো হবে, এমন কোচদের ব্যাপারেই আমরা আগ্রহী। এখন পরামর্শক হিসেবে কারস্টেনের মতামত জানা দরকার আমাদের। সেও আমাদের জন্য একটা তালিকা তৈরি করেছে। এমনও হতে পারে যে, তার কাছে হয়তো আমাদের চেয়ে ভালো কোনো কোচের সন্ধান আছে। আমাদের কী ধরনের কোচ দরকার, সেটা তাকে আগেই জানানো হয়েছে। সেভাবেই সে কাজ করে যাচ্ছে।