ডুমুরিয়া উপজেলা কর্মকর্তাদের সাথে মৎস্যমন্ত্রীর মতবিনিময়

0
349

তথ্যবিবরণী: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্পগুলো দ্রুততার সাথে বাস্তবায়ন করতে হবে। ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন করতে কর্মকর্তাদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। তিনি জনগণের কল্যাণে কর্মকর্তাদের কাজ আহবান জানান। তিনি বৃহস্পতিবার দুপুরে খুলনার ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের কর্মকর্তাদের সাথে উন্নয়নমূলক কাজ নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এঁর স্বপ্ন বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুচিন্তিত একটি পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। এ অর্জন আমাদের ধরে রাখতে হবে। বাংলাদেশ তিনটি সূচকেই অতিক্রম করছে। তিনি বলেন, ডুমুরিয়া ও ফুলতলা উপজেলায় স্বচ্ছতার সাথে প্রায় শতভাগ টিআর ও কাবিখার কাজ হয়েছে। এখানে কোন অনিয়ম হয়নি। বর্তমান সরকার কোন অনিয়ম সহ্য করবে না। দেশের মালিক জনগণ, জনগণের জন্য আমরা সততা ও স্বচ্ছতার সাথে কাজ করে যাচ্ছি। এসরকার ক্ষমতায় আসার পর থেকেই মসজিদ, মন্দির, মাদ্রাসা, স্কুল-কলেজেসহ সকল ক্ষেত্রে অনুদান প্রদান করে যাচ্ছে। তিনি আশাবাদ ব্যক্তকরে বলেন, ২০২১ সালের আগেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হবো।

মন্ত্রী আরও বলেন, কোন মাদক ও সস্ত্রাসীকে প্রশ্রয় দেয়া হবে না। মাদকের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান নিচ্ছে এবং এক্ষত্রে কাউকে ছাড় দেয়া হবে না। রমজান মাসে সকল মসজিদে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশেক হাসান, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী উপজেলা চত্ত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে বিনামূল্যে ধানের বীজ, রাসায়সিক সার ও চুঁই ঝালের চারা বিতরণ করেন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে ধান উৎপাদন প্রযুক্তি বিষয়ক কৃষক প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তৃতা করেন। এর আগে মন্ত্রী ডুমুরিয়া অফির্সাস ক্লাবের সংস্কার ও সজ্জিতকরণ কাজের উদ্বোধন করেন।
[
পরে তিনি টিপনা শেখ আমজাদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের নতুন সাইক্লোন সেন্টার ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মন্ত্রী বিকেল ডুমুরিয়া শাহাপুর কেএআরডি মাধ্যমিক বিদ্যালয়ে নতুন সাইক্লোন সেন্টার ভবনেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।