ডুমুরিয়ায় থুকড়া অফিসের তহশীলদারের বিরুদ্ধে দূর্নীতিসহ নানা অভিযোগ

0
588

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
ডুমুরিয়া উপজেলার থুকড়ায় ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা এমএ ফরহাদ হোসেনের বিরুদ্ধে ব্যাপক দূর্নীতি, অসদাচারণসহ নানাবিধ অভিযোগ উঠেছে। গত ১৫ জানুয়ারী স্থানীয় এলাকাবাসী ওই ভুমিকর্তার অপসারণ দাবী জানিয়ে খুলনা জেলা প্রশাসক বরাবর এ আবেদন করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, ডুমুরিয়া উপজেলার থুকড়া ইউনিয়ন তহশীলদার এমএ ফরহাদ হোসেন যোগদানের পর এলাকার ভুমি মালিকদের জমিজমার খাজনা পরিশোধের জন্য প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্তে¡ও বিভিন্ন অজুহাতে তাদের সাথে অসদাচারণসহ নানা ধরণের হয়রানী করে আসছে। তাছাড়া ভূমি মালিকদের কাছ থেকে খাজনার নামে অতিরিক্ত টাকা নিজে পকেটস্থ করছেন বলে অভিযোগে বলা হয়েছে।
সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী ২৫ বিঘা বিলান জমির খাজনা মওকুফ থাকলেও তিনি মানছেন না ওই সরকারী নীতিমালা। নিয়মকে তোয়াক্কা না করে শতক প্রতি ২ টাকা হারে খাজনা আদায় করছেন তিনি। রঘুনাথপুর ইউনিয়নের অর্ধশতাধিক ব্যাক্তির গনস্বাক্ষরিত অভিযোগে দূনীর্তিবাজ ওই ভুমি সহকারী কর্মকর্তার অপসারণ দাবী জানানো হয়েছে।
এ প্রসঙ্গে ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা এম ফরহাদ হোসেনের কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, এলাকায় কিছু দালাল শ্রেনীর লোক রয়েছে। তাদের স্বার্থে ব্যাঘাত ঘটায় এমনি একটা মিথ্যা অভিযোগ করেছে।
#