ডুমুরিয়ায় ওড়াবুনিয়া বাজারে এক দোকানীকে উচ্ছেদের হুমকি

0
370

ডুমুরিয়া প্রতিনিধিঃ ডুমুরিয়ায় ভান্ডারপাড়া ইউনিয়নে ওড়াবুনিয়া বাজারস্থ মুদি দোকানী গনেশ গাইনের দোকানটি উচ্ছেদের পায়তারায় মেতে উঠেছে প্রভাবশালী একটি মহল। বাজারে একাধিক দোকান সরকারী জায়গায় থাকলেও তার দোকানটি নিয়ে টানা হেঁচড়া করায় স্থানীয় ইউপি চেয়ারম্যানের সরনাপন্ন হয়েছে ভুক্তভোগী পরিবারটি। সরেজমিনে গিয়ে এলাকাবাসির সাথে কথা বলে জানা যায় উপজেলার ভান্ডারপাড়া ওড়াবুনিয়া।

বাজারে একাধিক ব্যবসায়ী রাস্তার পাশে দোকান ঘর তৈরী করে ব্যবসা পরিচালনা করে আসছে। অনুরুপ ভাবে ওই এলাকার মৃনাল গাইনের ছেলে গনেশ গাইন প্রায় ৩০ বছর ধরে দোকান ঘর স্থাপন করে মুদি ব্যবসা করে আসছে।কিন্তু সম্প্রতি স্থানীয় একটি প্রভাবশালী মহল দলীয় কোন্দলের জের ধরে শুধুমাত্র গনেশের দোকানটি উচ্ছেদের জন্য তাকে নানা হুমকি-ধামকি দেয়া হচ্ছে।

ঘটনা প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান ডাঃ হিমাংশু বিশ্বাস বলেন, ওই বাজারে রাস্তার পাশে ৭/৮টি দোকান ও দুটি বসতঘর থাকলেও তাদের কিছু না বলে একটি মহল শুধুমাত্র গনেশ গাইনকে উচ্ছেদের হুমকি দিয়ে আসছে। এটা প্রতিহিংসা ও দলীয় কোন্দলের জের। যা অত্যন্ত অমানবিক। বিষয়টি নলেজে আছে উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম বলেন, উচ্ছেদ হলে কোন ব্যক্তি নয়, সকলকেই উচ্ছেদ করা হবে।