ডুমুরিয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

0
335

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি:
ডুমুরিয়ায় পূর্ব বিলপাবলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জেসমিন আরার বিরুদ্ধে কোমল
মতি শিক্ষার্থীদের মারপিট, শিক্ষার্থীদের দিয়ে পাঁকা চুল বাছানো, প্লেট পরিস্কার, অভিভাবকদের সাথে খারাপ
আচরণ, সন্ত্রাসীদের সাথে ওঠাবসাসহ নানা অভিযোগ উঠেছে। আশু তাকে দ্রুত অপসারন ও কৃতকর্মের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবিতে গত রবিবার সকালে প্রায় শতাধিক অভিভাবক উপজেলায় হাজির হয়ে প্রাথমিক শিক্ষা অফিস, নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যানের দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় আড়াই বছর আগে জেসমিন আরা পূর্ব বিলপাবলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা হিসেবে যোগদান করেন। যোগদানের পর তিনি বিদ্যালয়ের সভাপতি ও অভিভাবকদের তোয়াক্কা না করে শিক্ষার্থীদের মারপিট, শিক্ষার্থীদের দিয়ে পাঁকা চুল বাছানো, প্লেট পরিস্কারসহ নানা ঘটনা ঘটাতে থাকেন।
বিদ্যালয়ের সভাপতি দেবাশীষ মন্ডল জানান সম্প্রতি প্রধান শিক্ষিকা সন্ত্রাসী ও অসামাজিক লোকদের নিয়ে প্রায় ক্লাস কামাই করে রাস্তায় মিটিং সিটিং চালিয়েআসছেন।নিষেধ করলে তিনি নিজেকে প্রধান শিক্ষক দাবি করে কাউকে জবাব দিতে বাধ্য নয় এমন উত্তর দিয়ে আসছেন। তিনি আরো জানান এর আগে তার বিরিুদ্ধে দায়েরকৃত লিখিত অভিযোগ রয়েছে যা এখনো তদন্তধীন। উপস্থিত সদস্যরা জানান আশু তাকে বদলী না করলে তাদের ছেলে-মেয়েরা আর স্কুলে যাবেনা। ঘটনা প্রসংগে শিক্ষিকা জেসমিন আরা জনান আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। ইহা উদ্দেশ্য প্রণোদিত। এ প্রসংগে
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জি এম আলমগীর হোসেন জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।