ডুমুরিয়ায় অস্ত্র ও গুলিসহ সন্ত্রাসী লিটন গ্রেফতার

0
511

নিজস্ব প্রতিবেদক : খুলনাঞ্চলের ত্রাস, কুখ্যাত মাদক ও অস্ত্র ব্যবসায়ী লিটন বিশ্বাস ওরফে লিটন দেওয়ানকে (৩৮) একটি অত্যাধুনিক পিস্তল ও ৩ রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে ডুমুরিয়ার উপজেলার হাসানপুর ব্রীজ থেকে গ্রেফতার করে। লিটন বিশ্বাসের বিরুদ্ধে খুলনা-যশোরসহ বিভিন্ন জেলায় বিস্ফোরক, অস্ত্র আইন, অপহরণ, চাঁদাবাজি, মাদকসহ বিভিন্ন অপরাধে কমপক্ষে ৮টি মামলা রয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে সে একটি সন্ত্রাসী বাহিনীর নিয়ন্ত্রনসহ অপরাধমূলক কর্মকান্ডের বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে বলে জানা গেছে। গ্রেফতারকৃত লিটন বিশ্বাস ডুমুরিয়া উপজেলার মিকশিমিল এলাকার মৃত আবুল কাশেম বিশ্বাস এর ছেলে।
জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক তোফায়েল আহমেদ জানান, সোমবার রাত ৮টার দিকে ডুমুরিয়া উপজেলার হাসানপুর খেয়াঘাট সংলগ্ন হাসানপুর ব্রীজের উপর চেকপোস্ট বসিয়ে তল্লাশিকালে একটি দ্রুতগামী মোটর সাইকেলকে থামার সংকেত দেয়া হয়। এসময় পুলিশের সংকেত উপক্ষো করে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে মোটর সাইকেলের পেছনে বসা লিটন বিশ্বাসকে পুলিশ জাপ্টে ধরে। অন্যদিকে মোটর সাইকেলের দুজন তাকে ফেলেই মোটরসাইকেল নিয়ে মিকশিমিলের দিকে পালিয়ে যায়। লিটন বিশ্বাসের দেহ তল্লাশি করে কোমরে গোজা ৩ রাউন্ড গুলি ভর্তি একটি অত্যাধুনিক বিদেশী পিস্তল উদ্ধার করা হয়।
এদিকে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন বিশ্বাস চাঞ্চল্যকর বিভিন্ন তথ্য দিয়েছে বলে জানা গেছে। সে জানিয়েছে, তার নিজস্ব একটি অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী রয়েছে। যারা অস্ত্র ও মাদকদ্রব্য বিক্রি, চাঁদাবাজি, অপহরণসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত রয়েছে। শুধু খুলনা নয়, এর আশেপাশের জেলাগুলোতে এ বাহিনীর তৎপরতা রয়েছে। সুন্দরবনের দস্যুতার সাথেও এ বাহিনী সরাসরি সম্পৃক্ত রয়েছে। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের এসআই লুৎফর রহমান বাদি হয়ে ডুমুরিয়া থানায় অস্ত্র আইনে একটি মামলা করেছেন।