ডুমুরিয়ার রুবেল হত্যা মামলায় ফাঁসির আসামি গ্রেপ্তার

0
29

ডুমুরিয়া প্রতিনিধি:

খুলনার ডুমুরিয়ার ওবায়দুর রহমান রুবেল হত্যা মামলার প্রধান আসামি বাচ্চু শেখকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১৪ মে) রাতে ডুমুরিয়ার কৈয়া এলাকা থেকো তাকে গ্রেফতার করা হয়।

হত্যার সঙ্গে জড়িত থাকায় বাচ্চুকে ২০২০ সালে মৃত্যুদণ্ড দেন আদালত, এরপর থেকে পলাতক ছিলেন তিনি। ডুমুরিয়া থানার এসআই রজত কুমার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৩ অক্টোবর আসামিরা রুবেলকে অপহরণ করে। পরদিন তার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহত রুবেলের বাবা শেখ লুৎফর রহমান বাদি হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের ইন্সপেক্টর তাইজুল ইসলাম ২০১৩ সালের ১৭ নভেম্বর বাচ্চুসহ তিনজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ৩৮ জন সাক্ষীর মধ্যে ২৮ জন সাক্ষ্য দিয়েছেন।

সর্বশেষ ২০২০ সালের ৯ নভেম্বর খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ইয়ারব হোসেন মামলার রায়ে হত্যার দায়ে আসামি বাচ্চুকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং নেশা করায় সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, চুরির অপরাধের একটি ধারায় তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

অপর দুই আসামি মোজাম্মেল হোসেন মিলনকে সাত বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড এবং আসামি আবুল কালাম আজাদ ওরফে কালামকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেয়া হয়।