ডুমুরিয়ার চহেড়ায় হরিনদীতে নৌকা-বাইচ প্রতিযোগিতা

0
1654

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি:
ডুমুরিয়ায় গঙ্গা¯œান ও রাস উৎসব উপলক্ষে ৪ নভেম্বর শনিবার চহেড়ার শ্রী হরি নদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার রুদাঘরা চহেড়া শ্রী গঙ্গা পূজা উদযাপন কমিটির আয়োজনে এ বাইচ প্রতিযোগিতায় বিভিন্ন অঞ্চল থেকে ৫টি নৌকা দল অংশ গ্রহন করে।
এরমধ্যে হাসানপুর নৌকাদল প্রথম স্থান, মাগুরাঘোনা নৌকাদল দ্বিতীয় স্থান ও কেশবপুরের গৌরিঘোনা নৌকাদল তৃতীয় স্থান অধিকার করে। বাইচ প্রতিযোগিতা দেখার জন্য প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার নারী-পুরুষ দর্শনার্থী হরিনদীর দু’পাড়ে ভীঁড় জমায় এবং শৃংখলার সাথে উপভোগ করে বাইচ প্রতিযোগিতা।
প্রতিযোগিতা শেষে নদীর পাড়ে পুজা উদযাপন কমিটির সভাপতি মহিতোষ মন্ডলের সভাপতিত্বে এক পুরস্কার বিতরনী সভা অনুষ্ঠিত হয়। শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চালনায় বক্তব্যদেন শোলগাতিয়া বাজার বনিক সমিতি’র সভাপতি জিএম খলিলুর রহমান, ইউপি সদস্য সাবিনা পারভীন, রফিকুল জোয়ার্দার, পূজা কমিটির কৃষ্ণপদ মিস্ত্রি, পরিতোষ মন্ডল, পঞ্চানন সরকার, হরিদাস মিস্ত্রি, তরুন দাশ, অংশ মন্ডল, প্রভাষ মল্লিক প্রমূখ।
অনুষ্ঠান শেষে অতিথি বৃন্দ বিজয়ী ১ম স্থান অধিকারীকে ২১ ইঞ্চি রঙ্গিন টেলিভিশন, ২য় স্থানকে ১৪ ইঞ্চি টেলিভিশন এবং ৩য় স্থানকে একটি মোবাইল পুরস্কৃত করা হয়। রাতে এক মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।