ট্রাম্পের তীব্র সমালোচনায় এফবিআই উপ-পরিচালকের পদত্যাগ

0
333

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে লাগাতার তীব্র সমালোচনা শোনার পর শেষ পর্যন্ত পদত্যাগ করেছেন এফবিআই উপ-পরিচালক অ্যান্ড্রু ম্যাকেব। অবশ্য মার্কিন গণমাধ্যমের তথ্য অনুসারে, ম্যাকেবের পদত্যাগ চাচ্ছিলেন ট্রাম্প। তার বিরুদ্ধে বরাবরই রাজনৈতিক পক্ষপাতদুষ্টতার অভিযোগ করে আসছিলেন এই বিতর্কিত মার্কিন প্রেসিডেন্ট।

সিবিএস নিউজ তাদের প্রতিবেদনে জানিয়েছে, মার্চ মাসে অবসরে যাওয়ার কথা ম্যাকেবের। তার আগেই তিনি পদত্যাগে বাধ্য হলেন। তবে ম্যাকেব মার্চেই ‘ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন’ (এফবিআই) ছাড়বেন বলে মনে করা হচ্ছে। তার আগে অবসরের দিন পর্যন্ত তিনি ছুটিতে থাকবেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

এদিকে ম্যাকেবের পদত্যাগের বিষয়ে হোয়াইট হাউজের কোনো হস্তক্ষেপ নেই বলে সাফ জানিয়ে দেয়া হয়েছে। হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি সোমবার দৈনিক প্রেস ব্রিফিংয়ে বলেন, ম্যাকেবের পদত্যাগের সিদ্ধান্ত হোয়াইট হাউজ দেয়নি। প্রেসিডেন্ট ট্রাম্পও এ প্রক্রিয়ায় জড়িত নন।

ম্যাকেবের এই পদত্যাগের কারণ নিয়ে রয়েছে ধোঁয়াশা। বিষয়টি নিয়ে হোয়াইট হাউজ ও মার্কিন প্রেসিডেন্টের পাশাপাশি নিশ্চুপ রয়েছে এফবিআই এর মুখপাত্র।