টুঙ্গিপাড়ায় যানবাহনের এলইডি লাইটের প্রভাবে র্দূভোগে জনজীবন

0
557

সজল সরকার,টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ):
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যানবাহনের এলইডি লাইটের আলোর প্রভাবে র্দূভোগের চরমে জনজীবন। উপজেলায় দিন দিন বৃদ্ধি পাচ্ছে যানবাহনের সংখ্যা আর এলইডি লাইটের ব্যাবহার। এই আলো চলাচলের সময় ব্যাপক চোখে পরার মত। এই আলো চোখে পরা মাত্র যেন চোখ ধাধিয়ে যায়। যার ফলে প্রতিনিয়ত মানুষ সড়ক দূর্ঘটনার সম্মুখীন হয়। দিন দিন যেন এই আলোর কারনে জনজীবনে র্দূভোগের শেষ নেই। তবুও এই নিয়ে পৌরসভা কতৃপক্ষ ও প্রশাসনের কোন মাথা ব্যাথাই নেই। উপজেলার বিভিন্ন ইউনিয়নে দেখা যায় প্রতিটি ভ্যান,ইজিবাইক, সহ অন্যান্য যানবাহনে এলইডি লাইটের ব্যাবহার।এছাড়া অন্য লাইট ব্যাবহারকারী যানবাহন চালকরা এই আলোর কারনে দাড়িয়ে যায়। কারন একটু বেপরোয়া হলেই দূর্ঘটনা ঘটবেই।
উপজেলার একাধিক ব্যাক্তি এই প্রতিবেদককে জানায়, বিপরীত দিক থেকে আসা ভ্যান বা ইজিবাইকের এলইডি লাইটের আলোর কারনে চালক তথা সাধারন মানুষের দেখতে ব্যাপক অসুবিধা হয়। সড়ক দুর্ঘটনার অন্যতম কারনগুলোর মধ্যে একটি তীব্র এলইডি লাইটের আলো। যা এখনই নিয়ন্ত্রন করা দরকার।
উপজেলা ছাত্রলীগের সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেন, ভ্যান ও ইজিবাইকের আলোর কারনে মোটরসাইকেলে চলাচলে ব্যাপক অসুবিধা হয়।এটা চোখে পরলে চোখে আর কিছু দেখা যায় না। তাই একটু অসাবধান হলেই দূর্ঘটনা। প্রশাসনের এ বিষয়টা আমলে নিয়ে এর একটা সমাধান করা উচিত।
টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা বলেন,আমি এই সমস্যাটা লক্ষ করেছি।যত দ্রুত সম্ভব এর একটা সুষ্টু সমাধান করব।

টুঙ্গিপাড়া ইউএনও নাকিব হাসান তরফদার বলেন,খুব শীঘ্রই এর ব্যাবস্থা নেয়া হবে। প্রয়োজনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই সমস্যা সমাধান করা হবে।।